১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


ইরাকের ২টি তেলকূপে বোমা হামলা

কিরকুকের তেলকূপে বোমা হামলা - ছবি : সংগৃহীত

ইরাকের উত্তরাঞ্চলীয় কিরকুক শহরের খাবাজ তেলক্ষেত্রের দুটি তেলকূপে বোমা হামলা হয়েছে। এতে ওই এলাকায় আগুন ছড়িয়ে পড়েছে।

তেলক্ষেত্রের কর্মকর্তারা এবং নিরাপত্তা সূত্রগুলো বার্তা সংস্থা রয়টার্সকে বুধবার জানিয়েছে, আগুন নেভানোর জন্য দমকল বাহিনী কাজ করছে।

কোনো ব্যক্তি বা গোষ্ঠী এখন পর্যন্ত হামলার দায়িত্ব স্বীকার করেনি।

খাবাজ তেলক্ষেত্র থেকে প্রতিদিন ২৫ হাজার ব্যারেল তেল উত্তোলন করা হয়।

স্থানীয় পুলিশ সূত্রের বরাত দিয়ে ইরাকের শাফাক বার্তা সংস্থা জানিয়েছে, এই হামলার পেছনে উগ্রবাদী গোষ্ঠী জড়িত।

২০১৪ সালে উগ্রবাদী গোষ্ঠী আইএস ইরাকে তাদের অভিযান শুরু করে এবং অল্প সময়ের মধ্যে দেশটির বিরাট অংশের নিয়ন্ত্রণ নিয়ে নেয়। পরে সন্ত্রাসীদের বিরুদ্ধে ইরাকের সামরিক বাহিনী যে অভিযান চালায় তাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে হাশদ আশ-শাবি।

সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
শিবপুরে পুকুর থেকে মহিলার লাশ উদ্ধার বন্দীদের মুক্ত করতে আলোচনায় বসুন : নেতানিয়াহুকে বন্দীদের পরিবার প্রাণঘাতী ব্যাকটিরিয়ার তালিকা প্রকাশ বিশ্ব স্বাস্থ্য সংস্থার বার্সাতে থাকার ব্যাপারে এখানো আত্মবিশ্বাসী জাভি বান্দরবানে কেএনএফের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান, নিহত ৩ দেশের অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগ করুন : প্রধানমন্ত্রী তাহলে ব্যাংকে কি মাস্তান-মাফিয়ারা ঢুকবে : কাদেরকে রিজভী গাজা থেকে ইসরাইলের চতুর্থ লাশ উদ্ধার মাদরাসা শিক্ষার্থী থেকে মালয়েশিয়ার নামি বিশ্ববিদ্যালয়ের ভিপি বশির ইবনে জাফর মিরপুরে লাঠি হাতে নিয়ে অটোরিকশা চালকদের সড়ক অবরোধ ভালুকায় বৃদ্ধা সামর্থ বানুর মানবেতর জীবনযাপন

সকল