৩০ সেপ্টেম্বর ২০২০

চুয়াডাঙ্গায় ঈদের ৪ দিনে নতুন ৭০ জনসহ জেলায় মোট আক্রান্ত ৬৮৮

-

চুয়াডাঙ্গায় নতুন করে ৩০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। মঙ্গলবার রাত ৮টায় জেলা সিভিল সার্জন অফিসে ৫১ জনের রিপোর্ট এসে পৌঁছায়। এর মধ্যে ৩০ জনের রিপোর্ট পজিটিভ ও বাকি ২১ জনের রিপোর্ট নেগেটিভ। এনিয়ে শুধু ঈদের গত ৪ দিনে ৭০জন করোনা আক্রান্ত হলেন।

এ ছাড়া জেলায় এ পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৬৮৮ জনে।

জেলায় নতুন আক্রান্ত ৩০ জন হলেন- সদর উপজেলার ১৭ জন। আলমডাঙ্গা উপজেলার ৮ জন এবং দামুড়হুদা উপজেলার জন ৫ জন। এর আগে ৩ আগস্ট সোমবার কুষ্টিয়ার মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে চুয়াডাঙ্গার ফলোআপসহ ৪০টি নমুনা পরীক্ষা করে নতুন ১৫ জন করোনা শনাক্ত হয়। ২ আগস্ট রোববার জেলা স্বাস্থ্য বিভাগ নতুন কোনো রিপোর্ট পায়নি। ওইদিন কুষ্টিয়া মেডিকেল কলেজ পিসিআর ল্যাব চুয়াডাঙ্গার কোনো নমুনার ফলাফল প্রকাশ করেনি। ১ আগস্ট শনিবার কুষ্টিয়ার মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে চুয়াডাঙ্গার ফলোআপসহ ৮৬টি নমুনা পরীক্ষা করে ২৫ জনের করোনা শনাক্ত হয়। এরমধ্যে জেলার পুলিশ সুপার মো. জাহিদুল ইসলামের করোনা পজিটিভ আসে।

এছাড়া করোনা আক্রান্ত সন্দেহে জেলা স্বাস্থ্য বিভাগ আরও ৬৮টি নমুনা সংগ্রহ করেছে। যারমধ্যে সদর উপজেলা থেকে ৩৭টি, আলমডাঙ্গা উপজেলা থেকে ৮টি, দামুড়হুদা উপজেলা থেকে ৪টি, জীবননগর উপজেলা থেকে ১৯টি। সংগৃহীত ৬৮টি নমুনা পরীক্ষার জন্য কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা. এ এস এম মারুফ হাসান বলেন, জেলায় নতুন ৩০ জন করোনা শনাক্ত হয়েছে। জেলায় মৃত্যুহার কম থাকলেও ইতোমধ্যে ৬৮৮ জন আক্রান্ত হয়েছেন। সুস্থ হয়েছেন ৩৩৮ জন। করোনা মোকাবিলায় সবাইকে সচেতন হতে হবে, স্বাস্থ্যবিধি মেনে চলতে হতে। বাড়ির বাইরে বের হলেই মাস্ক ও স্যানিটাইজার ব্যবহার করতে হবে। নয়ত করোনা সংক্রমণের হার দিন দিন বাড়তেই থাকবে।

চুয়াডাঙ্গা সিভিল সার্জন অফিসের সর্বশেষ তথ্য অনুযায়ী জেলা থেকে এ পর্যন্ত মোট নমুনা সংগ্রহ ৩ হাজার ৫৬৯টি, প্রাপ্ত ফলাফল ৩ হাজার ৩০৩টি, পজিটিভ ৬৮৮ জন, নেগেটিভ ২৬১৫ জন। সুস্থ হয়েছেন ৩৩৮ জন ও মৃত্যু ১১ জন।


আরো সংবাদ

করোনায় দেশে আরো ৩২ মৃত্যু, শনাক্ত ১৪৩৬ রায়ে সন্তুষ্ট ফাঁসির আসামি রাব্বির বাবা প্রকাশ পেল অদ্ভুত সময়কে চাবুক মারার গান ‘মানুষ কবে মানুষ হবে’ পুলিশি প্রহরায় কারাগারের পথে মিন্নিসহ ফাঁসির আসামিরা ক্রসফায়ারকে সরকার ক্ষমতায় থাকার একটি পন্থা হিসেবে বেছে নিয়েছে : ভিপি নূর মিন্নির ফাঁসি ও খালাসপ্রাপ্তদের নিয়ে যা বললেন রিফাতের বাবা কোথাও বেড়াতে যাওয়ার আগে খোঁজ নিন সেখা‌নে ছাত্রলীগ আছে কিনা : মান্না আদালত থেকে আর বাড়ি যাওয়া হলো না ফাঁসির আসামি মিন্নির এমসি কলেজে ধর্ষণ : আসামি মাহফুজ ৫ দিনের রিমান্ডে আপনারা একদিন ইতিহাসের ডাস্টবিনে চলে যাবেন : রিজভী রায় শুনে যা বললেন মিন্নির বাবা

সকল

সুবিধাজনক অবস্থায় আজারবাইজান, ব্যাপক ক্ষয়ক্ষতির শিকার আর্মেনিয়রা (১৯২৯১)আর্মেনিয়ান রেজিমেন্ট ধ্বংস করলো আজারবাইজান, শীর্ষ কমান্ডারের মৃত্যু (১৪১০৪)আর্মেনিয়া-আজারবাইজান তুমুল যুদ্ধ, নিহত বেড়ে ৯৫ (১৩০২৮)আজারবাইজানের সাথে যুদ্ধ : ইরান দিয়ে আর্মেনিয়ার অস্ত্র বহনের অভিযোগ সম্পর্কে যা বলছে তেহরান (৭৪২৯)স্বামীকে খুঁজতে এসে সন্তানের সামনে ধর্ষণের শিকার মা (৭২৯২)আজারবাইজান-আর্মেনিয়ার যুদ্ধের মর্টার এসে পড়লো ইরানে (৭২১৭)এমসি কলেজে গণধর্ষণ : স্বামীর কাছে ৫০ হাজার টাকা দাবি করে ধর্ষকরা (৬৪১৯)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৫৯৮৯)‘তুরস্ককে আবার আর্মেনীয়দের ওপর গণহত্যা চালাতে দেয়া হবে না’ (৫৬২১)আর্মেনিয়া এবং আজারবাইজান দ্বন্দ্ব: কোন দেশের সামরিক শক্তি কেমন? (৫৪৩৫)