১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

জামায়াত নেতা ও সাবেক এমপি মুহদ্দিস আবু সাঈদ আর নেই

জামায়াত নেতা ও সাবেক এমপি মুহদ্দিস আবু সাঈদ আর নেই - সংগৃহীত

যশোর জেলা পশ্চিম জামায়াতের নায়েবে আমীর ও যশোর-২ (ঝিকরগাছা-চৌগাছা) আসনের সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ মুহাদ্দিস আবু সাঈদ মোহাম্মদ শাহাদৎ হুসাইন (৫৮) আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শনিবার হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা যান।

জামায়াত ঘনিষ্ঠ একজন কলেজ শিক্ষক জানান, বিকেল সাড়ে তিনটার দিকে যশোরের একটি বেসরকারি হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। শহরের শঙ্করপুর এলাকায় অবস্থিত গ্রিন ড্রিম লিমিটেড (জিডিএল) হাসপাতাল কর্তৃপক্ষও এই তথ্য নিশ্চিত করেন। অসুস্থ হওয়ার পর এই হাসপাতালেই নেওয়া হয়েছিল আবু সাঈদকে। বিকেল সাড়ে পাঁচটার তার লাশ সে খানে ছিল।
তার স্বজনরা জানা, মরহুমের মরাদেহ হাসপাতার থেকে সরাসরি গ্রামের বাড়ি বাকড়ায় নেওয়া হবে। মৃত্যু কালে তিনি স্ত্রী, তিন ছেলে ও দুই মেয়েসহ অসংখ্যা শুভকাঙ্খী রেখে গেছেন।

অধ্যক্ষ মুহাদ্দিস আবু সাঈদ ২০০১ সালে ৮ম জাতীয় সংসদ নির্বাচনে চারদলীয় জোটের প্রার্থী হিসেবে এমপি নির্বাচিত হন। ২০০৮ সালের ৯ম জাতীয় সংসদ নির্বাচনে তিনি চারদলীয় জোটের প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়ে সামান্য ভোটের ব্যবধানে সাবেক আইসিটি মন্ত্রী মোস্তফা ফারুক মোহাম্মদের নিকট পরাজিত হন। বিগত নির্বাচনে তিনি জোটের প্রার্থী হিসাবে নির্বাচনে অংশ নেন।

জামায়াত নেতা মুহাদ্দিস আবু সাঈদ ২০০১ সালে এ আসনের এমপি নির্বাচিত হওয়ার পূর্বে বাকড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্বপালন করেন। ক্ষমতা পেলেও তার বিরুদ্ধে দুর্নীতিতে জড়িয়ে পড়ার অভিযোগ পাওয়া যায়নি। যা দুই উপজেলার তার জনপ্রিয়তা আরো বাড়িয়ে দিয়েছিল। পাশাপাশি তিনি পদ্মবিলা ফাজিল মাদরাসার অধ্যক্ষ হিসেবে দুই যুগ ধরে কর্মরত ছিলেন।

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে শোক প্রকাশ করেছেন যশোর জেলা শহর জামাতের সভাপতি, সেক্রেটারিসহ সকল নেতৃবৃন্দ। শিবিরের নেতৃবৃন্দ। বিএনপির আহবায়ক অধ্যাপক নার্গিস বেগম ও বিএনপির খুলনা বিভাগীয় সহসংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত। তারা শোকসন্তপ্ত পরিবার-সদস্যদের প্রতি সমবেদনা জানান।


আরো সংবাদ



premium cement
ভারতের পররাষ্ট্র সচিব বিনয় কোয়াত্রার ঢাকা সফর স্থগিত জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিসিডিপি গঠন করা হবে : পরিবেশমন্ত্রী অননুমোদিত জমি ভরাট কার্যক্রমের সন্ধান পেলে দ্রুত ব্যবস্থার নির্দেশ ভূমিমন্ত্রীর ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা ইসরাইলকে পারমাণবিক স্থাপনায় আঘাতের ব্যাপারে সতর্ক করলো আইআরজিসি সাংবাদিকতার পথিকৃৎ কাঙ্গাল হরিনাথ মজুমদারের ১২৮তম প্রয়াণ দিবসে স্মরণ সভা শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকদের শূন্য পদ দ্রুত পূরণের নির্দেশ ট্রেনের ইঞ্জিনের সামনে ঝুলন্ত নারীর লাশ উদ্ধার মধুর প্রতিশোধে সিটিকে বিদায় করে সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ রাজশাহীতে ভুয়া তিন সেনা সদস্য গ্রেফতার ডেঙ্গুতে আরো একজনের মৃত্যু, আক্রান্ত ২৩

সকল