১৫ জুলাই ২০২০

খুলনায় মসজিদে মসজিদে ঈদের জামাত

-

করোনাভাইরাসের কারণে শিল্প নগরী খুলনায়ও এবার ব্যতিক্রমী ঈদ-উল-ফিতর উদযাপিত হয়েছে। সার্কিট হাউজ মাঠের পরিবর্তে সোমবার সকাল ৮টায় খুলনা টাউন জামে মসজিদে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়। জামাতে ইমামতি করেন টাউন জামে মসজিদের খতিব মাওলানা মোহাম্মদ সালেহ। এছাড়া কোর্ট জামে মসজিদে সকাল সাড়ে ৮টায় একটি জামাত অনুষ্ঠিত হয়।

ঈদের প্রধান জামাতে খুলনার বিভাগীয় কমিশনার ড. আনোয়ার হোসেন হাওলাদার, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ এবং জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা টাউন মসজিদে জামাতে অংশগ্রহণ করেন।
নামাজ শেষে করোনাভাইরাস থেকে মুক্তি, দেশ, জাতি ও মুসলিম উম্মাহর শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
টাউন জামে মসজিদে দ্বিতীয় জামাত সকাল ৯টায় এবং তৃতীয় ও শেষ জামাত সকাল ১০টায় অনুষ্ঠিত হয়। খুলনা প্রায় সকল মসজিদে সিটি কর্পোরেশনের সহায়তায় ও ওয়ার্ড কাউন্সিলরদের তত্বাবধানে পৃথকভাবে নিজেদের সময় অনুযায়ী ঈদের জামাত অনুষ্ঠিত হয়। এছাড়া অনেক স্থানে মহল্লার মানুষেরা পৃথকভাবে ছোট আকারে জামাতের ব্যবস্থা করেন। জেলার সকল মসজিদেও ঈদ-উল-ফিতরের জামাত অনুষ্ঠিত হয়।
এদিকে ঈদ উপলক্ষে সূর্যোদয়ের সাথে সাথে সরকারি ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। নগরীর হাসপাতাল, কারাগার, সরকারি শিশুসদন, ভবঘুরে কল্যাণকেন্দ্র ও দুঃস্থ কল্যাণকেন্দ্রে বিশেষ খাবার পরিবেশন করা হয়।

 


আরো সংবাদ