২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

মরক্কোতে বিশ্বব্যাংক-আইএমএফের বার্ষিক সভা স্থগিত

মরক্কোতে বিশ্বব্যাংক-আইএমএফের বার্ষিক সভা স্থগিত - ছবি - সংগৃহীত

মরক্কোর মারাক্কেশে ২০২১ সালের অক্টোবরে হতে যাওয়া বিশ্বব্যাংক গ্রুপ ও আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) বার্ষিক সভা কোভিড-১৯ মহামারীর কারণে ২০২২ পর্যন্ত ১২ মাসের জন্য স্থগিত করা হয়েছে।

মরক্কো, বিশ্বব্যাংক ও আইএমএফ বৃহস্পতিবার এ তথ্য জানিয়েছে।

ওয়াশিংটন থেকে দেয়া সংবাদ বিবৃতি অনুযায়ী, বার্ষিক সভা সাধারণত টানা দুই বছর ওয়াশিংটন ডিসিতে বিশ্বব্যাংক গ্রুপ ও আইএমএফের সদরদপ্তরে এবং প্রতি তৃতীয় বছরে সদস্য আরেক দেশে অনুষ্ঠিত হয়।

বার্ষিক এ সভায় বিশ্বের অর্থনৈতিক পরিস্থিতি, বৈশ্বিক আর্থিক স্থিতিশীলতা, দারিদ্র্য বিমোচন, অন্তর্ভুক্তিমূলক অর্থনৈতিক প্রবৃদ্ধি এবং কর্মসংস্থান সৃষ্টি, জলবায়ু পরিবর্তন ও অন্যান্য সংশ্লিষ্ট বৈশ্বিক বিষয় নিয়ে আলোচনা করার জন্য কেন্দ্রীয় ব্যাংকগুলোর কর্মকর্তা, অর্থ ও উন্নয়ন মন্ত্রী, বেসরকারি খাতের নির্বাহী, সুশীল সমাজ, মিডিয়া ও গবেষকরা জড়ো হন।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা গাজার বালিতে আটকে পড়েছে ইসরাইলি বাহিনী : হামাস মানবাধিকার পরিস্থিতি নিয়ে যুক্তরাষ্ট্রের প্রতিবেদন : যা বলছে আওয়ামী লীগ মান্দায় বিদ্যুতের আগুনে পুড়ল ৮ বসতবাড়ি রিজওয়ানকে টি-টোয়েন্টি ক্রিকেটের ব্র্যাডম্যান বললেন আফ্রিদি গোবিন্দগঞ্জে ট্রাক্টরচাপায় নারী নিহত অভিযোগ করার পর ইনসুলিন ইঞ্জেকশন কেজরিওয়ালকে! হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনা তালায় আগুনে ক্ষতিগ্রস্ত ১৩টি পরিবারের মাঝে জামায়াতের সহায়তা প্রদান শেরপুরের মহাসড়ক যেন মরণ ফাঁদ বেনজীরের সম্পদ নিয়ে দুদকের অনুসন্ধানের অগ্রগতি প্রতিবেদন চাইলেন হাইকোর্ট

সকল