১৬ মে ২০২৪, ০২ জৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলকদ ১৪৪৫
`


নিজ মাঠে বসুন্ধরার প্রথম হার

বসুন্ধরা কিংস ০-১ মোহামেডান
বসুন্ধরা কিংস ০-১ মোহামেডান - ছবি: সংগৃহীত

মোহামেডানর কাছে আগেও হারের লজ্জ্বা আছে বসুন্ধরা কিংসের। তবে এতো দিন যে নিজস্ব হোম ভেন্যু নিয়ে গর্ব ছিল টানা চার বারের লিগ চ্যাম্পিয়নদের। যে মাঠে তারা ঘরোয়া ও আন্তর্জাতিক ম্যাচ মিলে ৩১ ম্যাচে অপরাজিত কাল সেই গর্বে ছেদ পড়া। আর সেই কাজটি করেছে মোহামেডান।

আলফাজ আহমেদের দল ১-০ গোলে জিতে বসুন্ধরাকে চলতি লিগে প্রথম হারের তেতো স্বাদও দিল। মিনহাজুল আবেদীন রাকিবের দূরপাল্লার দর্শনীয় এক শটে পরাস্ত গোলরক্ষক আনিসুর রহমান জিকো। সাথে সাথে মোহামেডান টেন্টে উল্লাস শুরু হলেও পিন পতন নীরবতা কিংস এরিনা। অবশ্য এই হারের পরও শীর্ষে আছে অস্কার ব্রুজনের দল।

৬ খেলায় ৫ জয়ে ১৫ পয়েন্টে সবার উপরে রবসর রবিনহোর দল। আর জয়ে চ্যাম্পিয়নদের ঘাঁড়ে গরম নি:শ্বাস ফেলতে শুরু করেছে মোহামেডান। এখনো অপরাজিত থাকা দলটি ৪ জয় আর দুই ড্রয়ে ১৪ পয়েন্টে দ্বিতীয় স্থানে। কাল গোপালগঞ্জ স্টেডিয়ামে অপর ম্যাচে শেখ জামালকে ২-০ গোলে হারিয়ে লিগে প্রথম জয়ের দেখা পেল চট্টগ্রাম আবাহনী। রাজশাহীতে দুই দফা লিড নিয়েও জিততে পারেনি ব্রাদার্স ইউনিয়ন। ২-২ গোলে ড্র করেছে ফর্টিস এফসির সাথে।

ম্যাচের একমাত্র গোলটি ৪০ মিনিটে। নিজেদের বক্সে বলের দখল নেন উজবেক মিডফিল্ডার মোজাফফরভ। এরপর তা মালির সোলেমানস দিয়াবাতেকে দিলে তিনি আড়াআড়ি পাস দেন মিনহাজুল আবেদীন রাকিবকে। এই মিডফিল্ডার সেই বল নিজেদের সীমানা ধরে ঢুকে পড়েন বসুন্ধরার সীমানায়। এরপর গতিতে ছুটে বিশ্বনাথ ও বাবুরবেগের বাধা টপকে বক্সের ওপর থেকে বাম পায়ে শট নেন। সেই শট জিকোর প্রতিরোধ ভেঙে তার মাথার উপর দিয়ে জালে যায়। ২০২১-২২ লিগের মোহামেডান ১-০ গোলে হারিয়েছিল বসুন্ধরাকে। তখন গোলটি করেছিলেন শেখ মোরসালিন। সেটিও বক্সের বাইরে থেকে নেয়া শটে।

বিরতির পর মোহামেডান সুযোগ পেয়েছিল ব্যবধান বাড়ানোর। ৪৭ মিনিটে মুজাফফরভের জোরালো শট ক্রস বারের ওপর দিয়ে যায়। কিংস একের পর এক আক্রমণ গড়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে।

৭৩ মিনিটে মোহামেডান কিপার সুজন হোসেন ডরিয়েলটনের সাথে সংঘর্ষে মাথায় আঘাত পান। ব্যান্ডেজ বেঁধেই খেলেন। পরে তাকে তুলে গোলরক্ষক সাকিব আল হাসানকে নামানো হয়। ইনজুরি টাইম দেয়া হয় ১৩ মিনিটের মতো। এই সময়ে রক্ষণ সামলাতে ব্যস্ত মোহামেডানের বদলি গোলকিপার সাকিব আল হাসানের ওপর দিয়ে ঝড় বয়ে যায়। এই বদলী কিপারই শেষ পর্যন্ত দলকে জয় এনে দেন রবসন রবিনহোর দুটি প্রচেষ্টা রুখে দিয়ে।

৮২ মিনিটে দিয়াবাতে প্রতি আক্রমণ থেকে বক্সে ঢুকে গোলকিপারকে একা পেয়েও তার শরীরে মেরে ব্যবধান বাড়াতে পারেননি।
কিংস অ্যারেনাতে মোহনবাগান-উড়িষ্যা যা পারেনি, তা মোহামেডান করে দেখিয়েছে। এই জয়ে মোহামেডান লিগ জমিয়ে তুলেছে।
দিনের অন্য ম্যাচে ফর্টিস এফসি ও ব্রাদার্স ইউনিয়ন ২-২ গোলে ড্র করেছে। ব্রাদার্সের পক্ষে রাব্বী ৯ মিনিটে এবং মাহাবুবুর রহমান সুফিল ৬৯ মিনিটে গোল করেন। ফর্টিসের পা ওমর ৪১ মিনিটে পেনাল্টি থেকে এবং ভ্যালেরি ৭৮ মিনিটে গোল করেন। ম্যাচে লালকার্ড পান ফর্টিসের টিম লিডার শাহীন হাসান।

আরেক ম্যাচে মান্নাফ রাব্বী (৫২ মিনিটি) এবং ইফেগুর (৯২ মিনিট) গোলে চট্টগ্রাম আবাহনী ২-০ গোলে হারায় শেখ জামালকে। এই ম্যাচে শেখ জামালের হেড কোচ হিসেবে অভিষেক হয় জুলফিকার মাহমুদ মিন্টুর।


আরো সংবাদ



premium cement