২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

মাঠে ঢুকে ব্রাজিলের ফুটবলারকে গুলি করল পুলিশ

মাঠে ঢুকে ব্রাজিলের ফুটবলারকে গুলি করল পুলিশ - ছবি : সংগৃহীত

ফুটবল মাঠে খেলোয়াড়দের মারামারি নিত্য ঘটনা। ব্রাজিলের ফুটবলে এটা একেবারেই স্বাভাবিক। মাঠে খেলোয়াড়দের উপর পুলিশের লাটিপেটা বিশ্বে কম হয়নি। তবে এবার নতুন ন্যাক্কারজনক ঘটনার জন্ম দিলো ব্রাজিলের পুলিশ। ব্রাজিলের এক ফুটবলারকে গুলি করেছে তারা।

গ্রাসো-মাতো রাজ্যের সাউথ-মাতো গ্রোসেনসে চ্যাম্পিয়নশিপে ম্যাচ চলছিল অ্যাকুডাউয়েনেসা ও অ্যাগুয়ে নাগ্রা দলের মধ্যে। তখন রেফারির একটি সিদ্ধান্তে প্রতিবাদ করতে থাকেন অ্যাগুয়ে নাগ্রার ফুটবলার ড্যানিয়েল। তখনই উত্তেজনার সৃষ্টি। এরপর ব্রাজিলের মিলিটারি পুলিশ মাঠে ঢুকে গুলি করে দৌড়ে পালাতে থাকা অ্যাগুয়ে নাগ্রার ফুটবলার রাফায়েল জ্যাভিয়েরকে। যদিও তিনি আহত হননি।

এ ঘটনায় পুলিশের বক্তব্য, পরিস্থিতি অনুকূলে রাখতেই তাদের গুলি করতে হয়েছে। ঘটনার পর ক্লাবটির সমর্থকরা পুলিশ কার্যালয়ে গিয়ে এর ব্যাখা চায়।

ফুটবলারদের ওপর পুলিশের গুলি করার এ ঘটনা ব্রাজিলে প্রথম হলেও আর্জেন্টিনায় ২০০৫ সালে একবার ঘটেছিল। স্যান মার্টিন ডি মেনডোজা ও গডই ক্রুজের খেলায় পুলিশের রাবার বুলেট গিয়ে লাগে স্যান মার্টিনের ফুটবলার কার্লোস আজকুরার বুকে। গুরুতর আহত এ ফুটবলারকে দ্রুতই হাসপাতালে ভর্তি করানো হয়। সুস্থ হয়ে তার মাঠে ফিরতে লেগে যায় ছয় বছর। তত দিনে আগেই ওই ফর্ম আর ছিল না তার।

সূত্র : ওলে, ক্লারিন


আরো সংবাদ



premium cement
দুর্যোগে এশিয়ায় সবচেয়ে বেশি মৃত্যু কেন বাংলাদেশে? জবিতে ভর্তি পরীক্ষায় আসন বেড়েছে ৫০টি বিএনপি ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : ওবায়দুল কাদের মাটির নিচে পাওয়া গ্রেনেড মাইন মর্টার শেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাসে যাচ্ছে জবি, বন্ধ থাকবে পরীক্ষা কুড়িগ্রামে রেলের ভাড়া বৃদ্ধির প্রতিবাদ ক্রিকেট খেলতে অস্ট্রেলিয়া যাচ্ছে দেওয়ানগঞ্জের প্রতিবন্ধী শিক্ষার্থী শিহাব কিশোরগঞ্জে বৃষ্টির জন্য বিশেষ নামাজ সাতক্ষীরা বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেলআরোহী নিহত বার্সেলোনাতেই থাকছেন জাভি চতুর্থ দফা ‘হিট অ্যালার্ট’ জারি : এবারের তাপদাহ শেষেই বৃষ্টিপাতের আশা

সকল