১৯ এপ্রিল ২০২১
`

শেষ ষোলোতে ম্যানইউ-আর্সেনাল

শেষ ষোলোতে ম্যানইউ-আর্সেনাল - ছবি : নয়া দিগন্ত

ইউরোপা লিগের শেষ ষোলোতে খেলা নিশ্চিত করেছে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যানচেস্টার ইউনাইটেড ও আর্সেনাল।

স্প্যানিশ ক্লাব রিয়াল সোসিয়েদাদের সাথে রাউন্ড ৩২ এর দ্বিতীয় লেগে বৃহস্পতিবার রাতে গোলশূন্য ড্র করে ম্যানইউ। তবে প্রথম লেগে ৪-০ গোলে জয়ের সুবাদে শেষ ষোলোতে পৌঁছে গেছে রেডডেভিলস শিবির।

অন্যদিকে পর্তুগিজ ক্লাব বেনফিকাকে ৩-২ গোলে হারিয়ে শেষ ষোলোতে নাম লিখিয়েছে আর্সেনাল। প্রথম লেগের ফল ছিল ১-১ গোলে ড্র। দুই লেগ মিলিয়ে আর্সেনাল জয়ী ৪-৩ ব্যবধানে।

ঘরের মাঠ এমিরাত স্টেডিয়ামে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে দুই দলের। ২১ মিনিটে আওবামেয়াংয়ের গোলে লিড নেয় আর্সেনাল। ৪৩ মিনিটে গঞ্জালভেসের গোলে ম্যাচে সমতা আনে বেনফিকা। ৬১ মিনিটে রাফা সিলভার গোলে এগিয়ে যায় পুর্তগালের ক্লাবটি। মিনিট পাঁচেক পর টিয়েরনির গোলে সমতা আনে আর্সেনাল। জয়সূচক গোলটি পায় আর্সেনাল ম্যাচের ৮৭ মিনিটে। গোলটি করে দলকে আনন্দে ভাসান আওবামেয়াং।

অন্যদিকে ইতালিয়ান ক্লাব এসি মিলান অ্যাওয়ে গোলের সুবাদে শেষ ষোলোতে উঠেছে। দ্বিতীয় লেগের ম্যাচে মিলান ১-১ গোলে ড্র করে জেভেজদার সাথে। প্রথম লেগের ম্যাচ ড্র হয়েছিল ২-২ গোলে। দুই লেগ মিলিয়ে ব্যবধান ৩-৩। প্রতিপক্ষের মাঠে এক গোল বেশি দেয়ার সুবাদে শেষ হাসি হাসে মিলান শিবির।

রাউন্ড অব সিক্সটিনে ম্যানইউ-আর্সেনাল নাম লেখালেও ব্যর্থ হয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের লেস্টার সিটি। ফিরতি লেগে ২-০ গোলে তারা পরাজিত হয়েছে স্লাভিয়া প্রাহার কাছে। প্রথম লেগের ম্যাচ প্রতিপক্ষের মাঠে গোলশূন্য ড্র করেছিল লেস্টার। ফিরতি লেগে ঘরের মাঠে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে দলটি।



আরো সংবাদ