২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

পুনর্নির্বাচনে তাবিথকে হারিয়ে মাহির জয়

তাবিথ আউয়াল ও মহিউদ্দিন মহি - ছবি : সংগৃহীত

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) চতুর্থ সহ-সভাপতি পদে পুনর্নির্বাচনে জয় পেয়েছেন সমন্বয় পরিষদের মহিউদ্দিন মহি। তিনি চার ভোটের ব্যবধানে হারিয়েছেন স্বতন্ত্র প্রার্থী তাবিথ আউয়ালকে। মহি পেয়েছেন ৬৭ ভোট আর তাবিথ পেয়েছেন ৬৩ ভোট।

গত ৩ অক্টোবর অনুষ্ঠিত বাফুফে নির্বাচনে প্রথম তিনটি সহ-সভাপতি পদে ফলাফল হলেও, সমান ভোট পাওয়ায় চতুর্থ সহ-সভাপতির পদটি অমীমাংসিত থেকে যায়। ওই নির্বাচনে এ দুজনই পেয়েছিলেন ৬৫টি করে ভোট। তখন প্রধান নির্বাচন কমিশনার মেসবাহ উদ্দিন পুনঃভোটের জন্য ৩১ অক্টোবর তারিখ নির্ধারণ করেছিলেন।

সে মোতাবেক আজ শনিবার বেলা সাড়ে ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। যেখানে ১৩৯ জন কাউন্সিলরের মধ্যে ১৩০ জন উপস্থিত থেকে ভোটাধিকার প্রয়োগ করেন।

তাবিথ আউয়াল এর আগে দুইবার সহ-সভাপতি ছিলেন। ২০১৬ সালের নির্বাচনে তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করে বিজয়ী হয়েছিলেন। তবে এবার তিনি বাদ পড়ে গেলেন কার্যনির্বাহী কমিটি থেকে। তাকে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো সহ-সভাপতি নির্বাচিত হলেন মহিউদ্দিন মহি।

ব্রাদার্স ইউনিয়নের এই কর্মকর্তা ২০১৬ সালের নির্বাচনে কাজী সালাউদ্দিন নেতৃত্বাধীন প্যানেল থেকে সহ-সভাপতি হলেও পরে তিনি সভাপতির মুখোমুখি হয়ে বাফুফের নানা অনিয়ম নিয়ে কথা বলেন। যে কারণে এবার তাকে প্যানেলে রাখেননি টানা চতুর্থবারের মতো সভাপতি হওয়া কাজী সালাউদ্দিন।

শেখ মোহাম্মদ আসলামের নেতৃত্বাধীন সমন্বয় পরিষদ এই সহ-সভাপতিসহ সাতটি পদে বিজয়ী হলো। এর আগে ৩ অক্টোবরের নির্বাচনে ১৫ সদস্য পদের মধ্যে ছয়টি পেয়েছিল সমন্বয় পরিষদ।


আরো সংবাদ



premium cement