২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

থাকছে বাদলের প্রার্থীতা

থাকছে বাদলের প্রার্থীতা - সংগৃহীত

নির্দিষ্ট সময়ের ঘণ্টা খানেক পরে মনোনয়ন পত্র প্রত্যাহারের আবেদন পত্র বাফুফেতে জমা দেয়া। এমনকি বিকেল পাঁচটার মধ্যেও নির্বাচন কমিশনকে ফোনে বলা হয়নি মনোনয়ন পত্র প্রত্যাহারের বিষয়টি। জানানো হয় সোয়া পাঁচটার দিকে। ফলে আইন অনুযায়ী বাফুফের নির্বাচনে সভাপতি পদে বাদল রায়ের মনোনয়ন পত্র প্রত্যাহার গ্রহণ করেনি নির্বাচন কমিশন। যার অর্থ এই পদে কাজী সালাউদ্দিনের প্রতিদ্বন্দ্বি হিসেবে আছেন বাফুফের বর্তমান এই সহসভাপতি। আরেক প্রতিদ্বন্দ্বি শফিকুল ইসলাম মানিক। এদিকে স্ট্রোকে আক্রান্ত এবং করোনা থেকে মুক্তি পাওয়া বাদল রায় কাল ফোনে জানান, আমি নির্বাচন করবো। যেহেতু আমার নাম ব্যালট পেপারে রাখা হয়েছে সুতরাং এর সম্মানতো করতে হবে।

গতকাল প্রার্থীদের ব্যালট নাম্বার দেয়া হয়। এতে সভাপতি পদে বাদল রায়ের ব্যালট নাম্বার-২। সালাউদ্দিন ১ এবং মানিকের ব্যালট নং-৩। সিনিয়র সহ-সভাপতি পদে আবদুস সালাম মুর্শেদী-১ এবং শেখ মোহাম্মদ আসলাম-২ নাম্বার ব্যালট পেয়েছেন। আর সহসভাপতি পদে আমিরুল ইসলাম বাবু-১, আবদুল্লাহ আল ফুয়াদ রেদুয়ান-২, কাজী নাবিল আহমেদ-৩, তাবিথ আউয়াল-৪, মহিউদ্দিন মহি-৫, আতাউর রহমান ভূঁইয়া মানিক-৬, ইমরুল হাসান-৭ এবং শেখ মোহাম্মদ মারুফ হাসান-৮ নাম্বার ব্যালট পেয়েছেন। আর সদস্যদের মধ্যে সবার শেষে ৩৪ তম ব্যালট হারুনুর রশীদের।

গতকাল প্রধান নির্বাচন কমিশন মেজবাহ উদ্দিন জানান, নির্বাচনী বিধিমালা অনুযায়ী দাপ্তরিকভাবে আমরা বাদল রায়ের প্রার্থীতা প্রত্যাহার গ্রহণ করতে পারি না। তবে উনি যখন ঘোষণা দিয়ে সরে গেছেন তখন দাপ্তরিক বিষয় গুরুত্বপূর্ন নয়। উনি সরে গেছেন মানে সরে গেছেন। যে কেউ যে কোনো উপায়ে নির্বাচন থেকে সরে দাঁড়াতে পারে। বাদল রায় তার অবস্থানের কথা সবাইকে জানিয়ে দিয়েছেন। সব মিডিয়াতে প্রচারিতও হয়েছে।’

মেজবাহ আরো জানান, আমরা নিয়মের বাইরে যেতে পারি না। বিধিমালার ৬(১১) ধারাতে উল্লেখ আছে নির্দিষ্ট সময়ের মধ্যেই মনোনয়ন পত্র প্রত্যাহার করতে হবে। ফিফাও বলেছে, নিয়মকে কঠোরভাবে মেনে চলতে হবে। তাই আমরা বাদল রায়ের নাম ব্যালট পেপারে রাখছি। যোগ করেন, আমাকে যখন বাদল রায় ফোনে তার প্রার্থীতা প্রত্যাহারের জানিয়ে বলে তার স্ত্রী এই চিঠি নিয়ে আসছে তখন আমি বাফুফেকে বলেছিলাম চিঠি গ্রহণ করতে। সিদ্ধান্ত নেবে নির্বাচন কমিশন। সেই সিদ্ধান্তই নিয়েছি আমরা।


আরো সংবাদ



premium cement