২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


বিশেষ পরীক্ষার দাবিতে নীলক্ষেত মোড়ে অবস্থান ৭ কলেজের শিক্ষার্থীদের

বিশেষ পরীক্ষার দাবিতে নীলক্ষেত মোড়ে অবস্থান নিয়েছেন ঢাবি অধিভুক্ত ৭ কলেজের শিক্ষার্থীরা। - ছবি : নয়া দিগন্ত

বিশেষ পরীক্ষার নেয়ার দাবিতে রাজধানীর নীলক্ষেত মোড় অবরোধ করে রেখেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, স্নাতক চতুর্থ বর্ষের (২০১৫-১৬ সেশন) পরীক্ষায় শিক্ষার্থীদের গণহারে ফেল দেখানো হয়। এ ফলাফল চ্যালেঞ্জ করে এ নিয়ে একাধিকবার দায়িত্বপ্রাপ্ত শিক্ষকবৃন্দ এবং ঢাবি প্রশাসনের সাথে যোগাযোগ করা হলে তাদের পক্ষ থেকে জানানো হয় ‘বিশেষ পরীক্ষা নেয়ার মাধ্যমে তাদের স্নাতক শেষ করার সুযোগ দেয়া হবে।’

কিন্তু দীর্ঘদিন অতিবাহিত হলেও এখনো কোনো ধরনের পদক্ষেপ নেয়া হয়নি ভুক্তভোগী শিক্ষার্থীদের জন্য। অবশেষে সাত কলেজের সমন্বয়ক আই কে সেলিম উল্লাহ খোন্দকারের সাথেও কথা বলে কোনো সমাধান না পেয়ে আজ মঙ্গলবার দুপুর ১টার দিকে নীলক্ষেত মোড়ে অবস্থান নেন তারা।

অবস্থানরত শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা যায়, তারা এর আগেও বিশেষ পরীক্ষার দাবিতে নীলক্ষেত মোড়ে অবস্থান নিয়েছিলেন। কিন্তু দ্রুত পরীক্ষার নেয়া হবে এমন আশ্বাস দিয়ে আন্দোলন স্থগিত করতে বাধ্য করা হয় তাদের।

এরপর দীর্ঘদিন অতিবাহিত হলেও কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি। কিন্তু এতে শুধু সময় ক্ষেপণ হচ্ছে বলে জানান ভুক্তভোগী শিক্ষার্থীরা।

দাবি আদায় না হওয়া পর্যন্ত নীলক্ষেত মোড়ে অবস্থান করার কথা জানানো হয় আন্দোলনকারী শিক্ষার্থীদের পক্ষ থেকে।


আরো সংবাদ



premium cement
রইসির হেলিকপ্টার সম্পূর্ণভাবে পুড়ে গেছে, কেউ বেঁচে নেই হোসেনপুরে তীব্র গরমে কদর বেড়েছে তালের শাঁসের ইরানের প্রেসিডেন্টের খোঁজে রাশিয়ার দল, তুরস্কের ড্রোন কঙ্গোর সেনাবাহিনী বলছে তারা রাজধানীতে অভ্যুত্থানের প্রচেষ্টা প্রতিহত করেছে আরাকান আর্মির বুথিডং শহর দখলের দাবি, আতঙ্কিত রোহিঙ্গারা ড্রোন আর মিসাইলের আধুনিক যুদ্ধেও কেন রাশিয়া দেড় শ’ বছরের পুরনো মোর্স কোড ব্যবহার করছে ইব্রাহিম রইসি : যেভাবে উত্থান রইসির হেলিকপ্টারটির সন্ধান পেয়েছে উদ্ধারকারীরা ফের বৃষ্টিতে ভণ্ডুল ম্যাচ, প্লে অফে কেকেআরের মুখোমুখি হায়দরাবাদ সৌদি আরব অনড়, ছাড় দেবেন না নেতানিয়াহুও খেদোক্তি ও স্বগতোক্তি

সকল