২৩ অক্টোবর ২০২০

করিমগঞ্জের ইউএনও তসলিমা নূর করোনায় আক্রান্ত


কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তসলিমা নূর হোসেন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বুধবার তার করোনা শনাক্ত হয়। জেলার ১৩টি উপজেলার মধ্যে প্রথম কোনো ইউএনও করোনায় আক্রান্ত হলেন। বৃহস্পতিবার সকালে তসলিমা নূর হোসেন তার করোনায় আক্রান্ত হওয়ার বিষয়টি নয়া দিগন্তকে নিশ্চিত করেছেন।

ইউএনও তসলিমা নূর জানান, কয়েক দিন ধরে তিনি হালকা জ্বর, গলা-ব্যথা ও শরীরের ব্যথায় ভুগছিলেন। করোনা উপসর্গ থাকায় মঙ্গলবার নমুনা দেন তিনি। কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পরীক্ষার পর বুধবার বিকেলে পরীক্ষার রিপোর্টে তার কোভিড-১৯ পজেটিভ আসে।

এ বিষয়ে করিমগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: রিয়াদ শাহেদ রনি বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তার শারীরিক অবস্থা বর্তমানে ভালো রয়েছে। হালকা জ্বর, সামান্য গলা-ব্যথা ও ঠাণ্ডা আছে। তাকে আপাতত বাসায় আইসোলেশনে থাকতে বলা হয়েছে। স্বাস্থ্য বিভাগ তার সার্বক্ষণিক খোঁজখবর রাখছে।

উপজেলা প্রশাসন সূত্র জানা যায়, করোনার শুরু থেকেই ইউএনও তসলিমা নূর হোসেন সংক্রমণ রোধে সচেতনতামূলক অনেক কাজ করেছেন। ভ্রাম্যমাণ আদালত পরিচালনাসহ বিভিন্ন হাটবাজারে নিজে উপস্থিত হয়ে হ্যান্ড মাইকে মানুষকে সচেতন করা, এছড়াও প্রশাসনিক কাজকর্ম ও এলাকার উন্নয়ন কর্মকাণ্ড নিয়ে ব্যস্ত ছিলেন তিনি। এসব কারণে তাকে সারা উপজেলায় ছোটাছুটি করতে হয়েছে। এভাবে ঝুঁকি নিয়ে সরকারি দায়িত্ব পালন করায় তিনি করোনায় আক্রান্ত হয়েছেন।


আরো সংবাদ