২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


কাঁচা মরিচে এত ঝাল!

কাঁচা মরিচে এত ঝাল! - ছবি : সংগৃহীত

রাজবাড়ীর কালুখালী কাঁচাবাজারে পেয়াজ ও কাঁচা মরিচের ঝাজ বেড়ে ভয়াবহ আকার ধারণ করেছে। এর ফলে বেগতিক অবস্থায় পড়েছে নিম্ন ও নিম্ন মধ্যবিত্ত আয়ের মানুষ।

জেলার মধ্যে সপ্তাহের বড় হাট বুধবার সরেজমিনে কালুখালী কাঁচা বাজারে গিয়ে কাঁচা মরিচের কথা বলতেই পাশের এক ক্রেতা বলে উঠল ভাই কাঁচা মরিচের ঝাল চরম পর্যায়ে। বাজারে কথা হয় মাধ্যমিক বিদ্যালয়ে চাকরিরত একজন শিক্ষকের সাথে তিনি বলেন, কাঁচা বাজারের যে অবস্থা তাতে আর বাজার করে খাওয়া দাওয়া হয়ে উঠছে না।

তিনি বলেন, মাত্র ২৫০ গ্রাম মরিচ কিনতে হলো ৫৫ টাকা দিয়ে অন্য বাজারের কথা বাদই দিলাম। আমাদের মতো শিক্ষকদের অবস্থা তো বেগতিক। এদিয়ে কাঁচা বাজারের ব্যবসায়ীরা বলছেন, বিভিন্ন স্থানে বন্যা হওয়ায় সবজির খেত তলিয়ে গেছে। আমাদের বেশি দামে কিনতে হচ্ছে তাই দাম বেশি নিয়েই আমাদের বিক্রি করতে হচ্ছে এখন। প্রায় দুই সপ্তাহ ধরে এ রকমই চলছে কাঁচা মরিচের দাম।


আরো সংবাদ



premium cement
ফের ইংলিশ লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটি ম্যানসিটির টানা চতুর্থ শিরোপা কেএনএফের তৎপরতার প্রতিবাদে বান্দবানে মানববন্ধন তাপপ্রবাহের মধ্যে মাধ্যমিক বিদ্যালয়ের জন্য নতুন নির্দেশনা ‘ভুয়া তথ্য’ ছড়িয়ে কিরগিজস্তানে বিদেশী শিক্ষার্থীদের ওপর হামলা রংপুরে হুমকি দাতা ইউপি মেম্বারকে তলব করল রিটার্নিং কর্মকর্তা রোহিঙ্গা গ্রামে আরাকান আর্মির হামলা ও অগ্নিসংযোগ মিরপুরে ব্যাটারি চালিত রিক্সাচালক ও পুলিশ সংঘর্ষ : আহত অর্ধশত লজ্জাহীনতার বার্তা শিশুদের মনে দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার গুরুতর আঞ্চলিক সঙ্কটে পরিণত হয়েছে রোহিঙ্গা সমস্যা : পররাষ্ট্রমন্ত্রী

সকল