১৯ এপ্রিল ২০২১
`

শাস্তি কমছে শাহাদাতের

শাহাদাত হোসেন - ফাইল ছবি

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান সোমবার বলেছেন, পেসার শাহাদাত হোসেনের শাস্তির মেয়াদ কমানোর সিদ্ধান্ত নিয়েছে বোর্ড।

জাতীয় ক্রিকেট লিগের শেষ মৌসুমে একজন সতীর্থকে শারীরিকভাবে লাঞ্ছিত করার কারণে ডানহাতি এই পেসার গত বছর পাঁচ বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন।

খেলায় ফিরে যাতে ক্যান্সারে আক্রান্ত নিজের অসুস্থ মায়ের চিকিৎসার খরচ জোগাতে পারেন এজন্য শাহাদাত সম্প্রতি তার নিষেধাজ্ঞার মেয়াদ কমাতে বোর্ডে আবেদন করেন।

আকরাম সংবাদমাধ্যমকে বলেছেন, ‘আমরা বোর্ডের অন্যান্য পরিচালকদের সাথে বিষয়টি নিয়ে আলোচনা করেছি এবং প্রত্যেকেই নিষেধাজ্ঞার মেয়াদ কমানোর বিষয়ে ইতিবাচক। আমরা তার নিষেধাজ্ঞা কমানোর সিদ্ধান্ত নিয়েছি যাতে সে ঘরোয়া ক্রিকেট লিগে অংশ নিতে পারে এবং তার মায়ের চিকিৎসা করাতে পারে।’

শাহাদাত তার সর্বশেষ প্রতিযোগিতামূলক খেলাটি ২০১৯ সালের নভেম্বরে খেলেন। তিনি সর্বশেষ জাতীয় দলের হয়ে ২০১৫ সালে পাকিস্তানের বিপক্ষে খেলেন।

তিনিই একমাত্র বাংলাদেশী বোলার যিনি লর্ডসে ৫ উইকেট নিয়েছেন। শাহাদাত ৩৮টি টেস্ট, ৫১টি ওয়ানডে এবং ছয় টি-টোয়েন্টিতে টাইগারদের প্রতিনিধিত্ব করেন এবং যথাক্রমে ৭২, ৪৭, এবং চার উইকেট লাভ করেছেন। টেস্টে চারবার ৫টি করে উইকেট পান তিনি।

সূত্র : ইউএনবি



আরো সংবাদ