৩০ অক্টোবর ২০২০

যুক্তরাষ্ট্রেই ফিরে যাচ্ছেন সাকিব

সাকিব আল হাসান
সাকিব আল হাসান - ছবি সংগৃহীত

করোনার প্রায় পুরোটা সময়ই তিনি কাটিয়েছেন যুক্তরাষ্ট্রে। নিজ পরিবারের সঙ্গে। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল আইসিসির নিষেধাজ্ঞা থেকে মুক্ত হওয়ার মাস দুইয়েক দেশে ফিরে ছিলেন। শুরু হয় নতুন করে ক্রিকেটে ফেরার প্রস্তুতি। সেপ্টেম্বরের শুরুর দিকে অনেকটা নিভৃতে বিকেএসপিতে ব্যাট-বলের সাথে বাড়াতে থাকেন সখ্যতা। শ্রীলঙ্কা সফর দিয়েই তিনি ফিরতে পারতেন আন্তর্জাতিক ক্রিকেটে। কিন্তু লঙ্কা সফর স্থগিত হওয়ায় বিরতি পড়েছে সব কিছুতেই। আর তাই মার্কিন মুলকে নিজ পরিবারের কাছেই চলে যাচ্ছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

আইসিসির এক বছরের নিষেধাজ্ঞা থেকে আগামী ২৯ অক্টোবর মুক্ত হবেন তিনি। এই সময়টা নিজ পরিবারের সাথেই কাটাতে আজ বৃহস্পতিবার রাত ৩.৪৫ মিনিটে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে যুক্তরাষ্ট্রের উদ্দেশে রওনা দেবেন সাকিব। ক্রিকেটে ফেরার লক্ষ্যে ২ সেপ্টেম্বর দেশে ফিরেছিলেন তিনি।

শ্রীলঙ্কা সফর দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারতেন সাকিব। সিরিজের দ্বিতীয় টেস্ট থেকেই তার খেলার কথা জানিয়েছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এই সিরিজকে সামনে রেখে ৫ সেপ্টেম্বর থেকে বিকেএসপিতে অনুশীলন শুরু করেন সাকিব। বিকিএসপিতে ২৫ দিনের অনুশীলনে সাকিব পাশে পেয়েছেন তার শৈশবের দুই কোচ নাজমুল আবেীন ফাহিম ও মোহাম্মদ সালাহউদ্দিনকে। অনুশীলন বলতে গেলে ভালোই হয়েছে। কিন্তু যেটাকে লক্ষ্য সাকিবের দেশে ফেরা, সেটাই ভণ্ডুল হয়ে গেছে।

লঙ্কা সিরিজটি স্থগিত হওয়ায় সহসাই আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা হচ্ছে না সাকিব আল হাসানের। পাকিস্তানের বিপক্ষে একটি টেস্ট এবং ওয়ানডে বাকি থাকলেও সেটা নিয়ে আলোচনা নেই। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ম্যাচ দুটি আয়োজনের জন্য সময়ই বের করতে পারছে না। বাংলাদেশের পরবর্তী সিরিজ আগামী বছরের জানুয়ারিতে। ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা হবে সাকিবের।

চলতি মাসের ২৯ অক্টোবরের পর থেকে মুক্ত হবেন তিনি। এরপর তিনি ঘরোয়া ক্রিকেটে ফিরতে পারবেন দ্রুতই। জুয়াড়ির কাছ থেকে তিনবার প্রস্তাব পেয়েও তা গোপন করায় গত বছরের ২৮ অক্টোবর এক বছরের জন্য নিষিদ্ধ হন সাকিব।


আরো সংবাদ

শায়েস্তাগঞ্জে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ১ সুবিধাজনক অবস্থায় আজারবাইজান, বিশাল এলাকা নিজেদের নিয়ন্ত্রণে ঘরে ফিরল ক্রিকেট, জিম্বাবুয়েকে ২৬ রানে হারালো পাকিস্তান ‘ফ্রান্সকে বয়কট করা ঈমানি দায়িত্ব’ মহানবী (সা:)-কে অবমাননার প্রতিবাদে বগুড়ায় তৌহিদি জনতার ঢল ফ্রান্স-ভারতসহ ইসলামের দুশমনদের পণ্য বর্জন করুন : মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী ঘরের মাঠে প্রথম ম্যাচেই জয় পেল পাকিস্তান আবদুল জলিলের ইন্তেকালে জামায়াতের শোক ফ্রান্সে ইসলামের অবমাননার প্রতিবাদে ঢাকায় ব্যাপক বিক্ষোভ ৫০ ফুট লম্বা অজগর নিয়ে তোলপাড়, জানুন আসল রহস্য(ভিডিও) বঙ্গোপসাগরে ভারতের মিসাইলের আঘাতে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত জাহাজ

সকল

নারীদের হিজাব, পুরুষের টাকনুর ওপর পোশাক পরে অফিসে আসার নির্দেশ (৩৯৮৩১)অফিসে ধর্মীয় পোশাক, নোটিশ প্রত্যাহার করে দুঃখ প্রকাশ (১৬৯২৬)ফরাসিদের শাস্তি দেয়ার অধিকার মুসলমানদের রয়েছে : মাহাথির (১১৬৪৬)সরব হচ্ছেন হাজী সেলিমের ভিকটিমরা (৯৯১৪)আর্মেনিয়ার দুটি যুদ্ধবিমান ধ্বংস করলো আজারবাইজান (৯১৭৯)ঢাকায় আসছেন এরদোয়ান (৭৮৭৪)র‌্যাবের শীর্ষ কমান্ডারদের উপর নিষেধাজ্ঞা জারির জন্য যুক্তরাষ্ট্রের সিনেটরদের আহ্বান (৭৮২৪)রংপুরের জুয়েলকে যে অভিযোগে হত্যা করা হয়েছে তা মানতে রাজি নয় স্বজনরা (৭৮০২)জি কে শামীমকে জামিনে সহায়তার অভিযোগে ডেপুটি অ্যাটর্নি জেনারেলকে দুদকে তলব (৬৫৫৭)ভারতের ম্যাপ থেকে কাশ্মির বাদ দিল সৌদি আরব (৬৪২৫)