১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

৩ পাকিস্তানি ক্রিকেটার করোনায় আক্রান্ত

৩ পাকিস্তানি ক্রিকেটার করোনায় আক্রান্ত - ছবি : সংগৃহীত

বড় ধাক্কা পাকিস্তান ক্রিকেট শিবিরে। করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন পাকিস্তানের তিন ক্রিকেটার। পাক ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে সোমবারই নিশ্চিত করে জানানো হয়েছে যে, করোনা আক্রান্ত ওই তিন ক্রিকেটার হলেন হায়দার আলি, হ্যারিস রউফ ও শাদাব খান। এ দিন পিসিবি-র তরফে একটি নির্দেশিকা জারি করা বলা হয়েছে, কোনো লক্ষণ ছাড়াই রাওয়ালপিন্ডিতে রোববার করোনা টেস্টের রিপোর্ট পজিটিভ এই তিন ক্রিকেটারের শরীরে।

বিবৃতিতে বোর্ড লিখছে, "পাকিস্তান ক্রিকেট বোর্ড নিশ্চিত করে জানাচ্ছে, হায়দার আলি, হ্যারিস রউফ এবং শাদাব খান--এই তিন ক্রিকেটারের করোনা টেস্টের রিপোর্ট পজিটিভ এসেছে।" পাশাপাশিই বিবৃতি আরও লেখা হয়েছে যে, "ইংল্যান্ডে ট্যুরে যাওয়ার আগেই রবিবার ওই তিন ক্রিকেটারের করোনা টেস্ট করা হয়। কিন্তু আগেভাগে কোনও উপসর্গ দেখা যায়নি তাঁদের শরীরে।"

বোর্ডের তরফে আরও বলা হয়েছে, ওই তিন ক্রিকেটারকে ইতিমধ্যেই আইসোলেশনে পাঠানো হয়েছে। পাকিস্তান ক্রিকেট বোর্ড তাদের স্টেটমেন্টে লিখছে, "পিসিবি-র মেডিক্যাল প্যানেল ওই তিন ক্রিকেটারের সঙ্গে যোগাযোগ রাখছে। তারা তিনজনেই এখন সেল্ফ আইসোলেশনে রয়েছেন।"

এ ছাড়া আরো দুই ক্রিকেটার ইমাদ ওয়াসিম ও উসমান শিনওয়ারিকেও রাওয়ালপিন্ডিতে মঙ্গলবারই টেস্ট করানো হয়েছিল। কিন্তু তাদের রিপোর্ট নেগেটিভ এসেছে। ইমাদ ও উসমান দুজনেই ২৪ জুন ইংল্যান্ড পাড়ি দেওয়ার উদ্দেশে লাহোরে এসে পৌঁছবেন। বোর্ড লিখছে, "ইমাদ ওয়াসিম ও উসমান শিনওয়ারির রিপোর্ট নেগেটিভ এসেছে। ২৪ জুন তারা লাহোরে আসবেন।"

এ ছাড়াও বোর্ডের পক্ষ থেকে আরো জানানো হয়েছে যে সিনিয়ার ক্রিকেটার শোয়েব মালিক, দলের বোলিং কোচ ওয়াকার ইউনিস ও ক্লিফে ডেকন বাদে দলের অন্য সব ক্রিকেটার ও স্টাফদেরও করোনা টেস্ট করা হয়েছে। মঙ্গলবারই তাদের রিপোর্টে এসে পৌঁছবে। ওই বিবৃতিতে বোর্ডের পক্ষ থেকে লেখা হয়েছে, "অন্য প্লেয়ারদেরও করোনা টেস্ট করা হয়েছে। কেবল সিনিয়ার ক্রিকেটার শোয়েব মালিক, দলের বোলিং কোচ ওয়াকার ইউনিস ও ক্লিফে ডেকন বাদে। মঙ্গলবারই তাদের রিপোর্ট এসে পৌঁছবে।"

কিছু দিন আগেই পাকিস্তানের সাবেক ওপেনার তৌফিক উমরের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি মিলেছিল। তবে এখন তিনি সুস্থ আছেন। অন্য দিকে দলের সাবেক অধিনায়ক শাহিদ আফ্রিদিও করোনা আক্রান্ত।
সূত্র : এই সময়


আরো সংবাদ



premium cement