১০ এপ্রিল ২০২১
`

হুয়াওয়ের নতুন ফোল্ডঅ্যাবল স্মার্টফোন মেইট এক্স২

-

চীনা প্রযুক্তি জায়ান্ট হুয়াওয়ে নিজেদের নতুন ফোল্ডঅ্যাবল স্মার্টফোন মেইট এক্স২ নিয়ে এসেছে। ২০১৯ সালে ফোল্ডঅ্যাবল স্মার্টফোনটির পূর্বসূরি মেইট এক্স উন্মোচন করেছিল প্রতিষ্ঠানটি। গতকাল থেকে চীনে ফোল্ডঅ্যাবল স্মার্টফোনটির বিক্রি শুরু হয়েছে। স্মার্টফোনটির সঙ্গে আছে হুয়াওয়ে সুপার চার্জার, একটি টাইপ-সি ডেটা কেবল, এক জোড়া টাইপ-সি ইয়ারফোন, এবং চামড়ার তৈরি কেস। মেইট এক্স২-এ থাকবে অভ্যন্তরীণ আট ইঞ্চি পর্দা, এর রেজুলিউশন হবে ২৪৮০ ঢ ২২০০ পিক্সেল। অন্য দিকে বাইরের ৬.৪৫ ইঞ্চি পর্দার রেজুলিউশন হবে ২৭০০ ঢ ১১৬০ পিক্সেল। দুটি পর্দাই হবে ওএলইডি, রিফ্রেশ রেট থাকবে ৯০ হার্টজ। স্যামসাং গ্যালাক্সি ফোল্ড ২-এর তুলনায় কিছুটা বড় আকারের হবে পর্দাটি। স্মার্টফোনটিতে রয়েছে কিরিন ৯০০০ চিপসেট, আট গিগাবাইট র্যাম এবং অ্যান্ড্রয়েড ১০ নির্ভর ইএমইউআই ১১.০। কোয়াড ক্যামেরা সেটআপ চোখে পড়বে মেইট এক্স২-এ। এর মধ্যে থাকছে ৫০ মেগাপিক্সেল ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স, ১৬ মেগাপিক্সেল সেন্সর, একটি ১২ মেগাপিক্সেল টেলিফটো লেন্স এবং ১০ঢ জুমসহ আট মেগাপিক্সেলের ‘সুপারজুম’ ক্যামেরা। ফোনটির বাইরের দিকে ১৬ মেগাপিক্সেল ক্যামেরাও থাকবে।
ডিভাইসটিতে সাড়ে চার হাজার মিলিঅ্যাম্প আওয়ার ক্ষমতাসম্পন্ন ব্যাটারি থাকছে যা ৫৫ ওয়াট ফাস্ট ওয়্যারড চার্জিং সমর্থন করবে। ফোনটিতে আরো দেখা মিলবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, স্টেরিও স্পিকার, ডুয়াল ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.২, এনএফসি, ডুয়াল ফ্রিকোয়েন্সি জিপিএস, ইনফ্রারেড সেন্সর এবং ইউএসবি ৩.১ জেন১ টাইপ-সি পোর্টের। মেইট এক্স২-এর দাম ধরা হয়েছে ১৭ হয়েছে ৯৯৯ ইউয়ান।



আরো সংবাদ


লক খোলা লকডাউন, রোববার নতুন নির্দেশনা (১৫৪৬৩)র‌্যাবের ৪ সদস্যকে গ্রেফতার করলো পুলিশ (১৪৫৪৯)১৪ এপ্রিল থেকে জরুরি সেবার প্রতিষ্ঠান ছাড়া সব বন্ধ : জনপ্রশাসন প্রতিমন্ত্রী (১২০৮১)ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার করুন : বাবুনগরী (৮৫১১)১৪ এপ্রিল থেকে সর্বাত্মক লকডাউনের চিন্তা সরকারের : কাদের (৮৩৮২)এবার টার্গেট জ্ঞানবাপী মসজিদ! (৭১৪৪)আপনি যে পতনের দ্বারপ্রান্তে তা বুঝবেন কিভাবে? (৫৪২১)মিয়ানমারে নিরাপত্তা বাহিনীর বিরুদ্ধে বন্দুক নিয়ে লড়ছেন বিক্ষোভকারীরা (৪৫৯৮)হিমছড়িতে ভেসে এলো বিশাল তিমি (৪৪৫৭)বিজেপির নির্বাচনী গানে বাংলাদেশে ইসলামপন্থীদের সাথে পুলিশের সংঘর্ষের ছবি (৪২৪৬)