২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ঢাকাসহ বিভিন্ন অঞ্চলে ঝড়ো হাওয়াসহ বৃষ্টির সম্ভাবনা, খুলনায় বাড়তে পারে তাপমাত্রা

ঢাকাসহ বিভিন্ন অঞ্চলে ঝড়ো হাওয়াসহ বৃষ্টির সম্ভাবনা, খুলনায় বাড়তে পারে তাপমাত্রা - প্রতীকী ছবি

ঈদের দিন শুক্রবার ও আগের দিন বৃহস্পতিবার দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি হয়েছে। শনিবারও দমকা হওয়া বা ঝড়ো বৃষ্টির সম্ভাবনা রয়েছে দেশের বিভিন্ন অঞ্চলে। পাশাপাশি শনিবার সকাল থেকে আগামী তিন দিন দেশে তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে বলে আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে।

শনিবার সকাল ৬টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু জায়গায় রংপুর, ঢাকা ও চট্টগ্রাম বিভাগে দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একইসাথে ময়মসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারী ধরনর ভারী বর্ষণ হতে পারে।
এছাড়া দেশের অন্যত্র আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

যশোর ও খুলনা অঞ্চল দিয়ে মৃদু তাপপ্রবহ বয়ে যাচ্ছে। তা ছাড়া শনিবার সকাল ৬টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টায় দেশের তাপপ্রবাহ আরো বাড়তে পারে বলে আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে।

শনিবার সকাল পর্যন্ত বৃষ্টি ও তাপমাত্রার রেকর্ড
গত ২৪ ঘণ্টায় উল্লেখযোগ্য বৃষ্টিপাত হয়েছে সিলেটে সর্বোচ্চ বৃষ্টি রেকর্ড করা হয়েছে ৪২ মিলিমিটার। এ সময় দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে মোংলায় ৩৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। গত ২৪ ঘণ্টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ময়মনসিংহে ২০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় শনিবার সকাল পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৬ ডিগ্রি ও সর্বোনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৪ ডিগ্রি সেলসিয়াস।


আরো সংবাদ



premium cement
যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে‘ভিত্তিহীন' তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশ সরকারের মোদির মুসলিমবিরোধী মন্তব্যের প্রতিবাদ করায় সংখ্যালঘু নেতাকে বহিষ্কার ফ্লোরিডায় বাংলাদেশ কনস্যুলেটের নতুন কনসাল জেনারেল সেহেলী সাবরীন চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু মৃত্যু কেএনএফ সম্পৃক্ততা : গ্রেফতার ছাত্রলীগ নেতা সম্পর্কে যা জানা গেছে দেশে টিআইএনধারীর সংখ্যা ১ কোটি ২ লাখ শ্রমজীবি মানুষের মাঝে ক্যাপ, পানি ও স্যালাইন বিতরণ করেছে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম নোয়াখালীতে হিট স্ট্রোকে শিক্ষার্থীর মৃত্যু বাবার বাড়িতে বেড়াতে যাওয়ায় স্ত্রীর ২৭ স্থানে স্বামীর ধারালো অস্ত্রের আঘাত তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা

সকল