২১ ফেব্রুয়ারি ২০২৪, ০৮ ফাল্গুন ১৪৩০, ১০ শাবান ১৪৪৫
`

সামিট ও কমনওয়েলথের এলএনজি সমঝোতা চুক্তি সই

-

দেশের প্রথম এবং সর্ববৃহৎ জ্বালানি তেল আমদানিকারক ও সরবরাহকারী প্রতিষ্ঠান সামিট অয়েল অ্যান্ড শিপিং কোম্পানি লিমিটেড, যুক্তরাষ্ট্রের কমনওয়েলথ এলএনজির সাথে বাংলাদেশসহ এশিয়ার অন্যান্য স্থানে এলএনজি সরবরাহের লক্ষে সম্প্রতি একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর করেছে। সামিট অয়েল অ্যান্ড শিপিং বাংলাদেশের সর্ববৃহৎ অবকাঠামো প্রতিষ্ঠান সামিট গ্রুপের একটি অঙ্গপ্রতিষ্ঠান।
প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদবিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরীর উপস্থিতিতে ওয়াশিংটনে অবস্থিত বাংলাদেশের দূতাবাসে এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতির জন্য জ্বালানি উৎসের লভ্যতার গুরুত্ব আরোপ করেন। তিনি সামিট অয়েল অ্যান্ড শিপিং এবং কমনওয়েলথ এলএনজির এই সমঝোতা চুক্তি স্বাক্ষরকে সাধুবাদ জানিয়ে এই পদক্ষেপটি যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের মধ্যে বিদ্যমান জ্বালানি বিষয়ক সহযোগিতা আরো বেগবান হবে বলে আশা ব্যক্ত করেন। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
মণিরামপুরে ট্রাক ও মোটরসাইকেলের মখোমুখি সংঘর্ষে নিহত ২ সুষম উন্নয়ন নিশ্চিতে দরকার ঐতিহ্যকে ধারণ ও লালন : নসরুল হামিদ নারায়ণগঞ্জে অস্ত্র তৈরির কারখানা আবিষ্কার, সরঞ্জামসহ গ্রেফতার ১ উখিয়ায় ইজিবাইকের ধাক্কায় রোহিঙ্গা শিশু নিহত উজিরপুরে একজনের ২ বছরের কারাদণ্ড সুষম উন্নয়ন নিশ্চিতে দরকার ঐতিহ্যকে ধারণ ও লালন : নসরুল হামিদ তারা আমাকে জেলে পাঠাতে পারেন : ড. ইউনূস ভারতে কৃষকদের ফের ‘দিল্লি চলো’, নতুন রফার প্রস্তাব কেন্দ্রের এবার তাড়া খেয়ে বইমেলা ছাড়লেন হিরো আলম মার্কিন ভেটোর কারণে গাজার হামলা বাড়িয়েছে ইসরাইল : চীন বন্দী বিনিময়ের চেয়ে যে বিষয়টিকে বেশি গুরুত্ব দিলেন ইসরাইলি অর্থমন্ত্রী

সকল