১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

জাতিসঙ্ঘের শীর্ষ কর্মকর্তাদের সাথে বিমানবাহিনী প্রধানের মতবিনিময়

-

বাংলাদেশ বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত এক সরকারি সফরে বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। সফরের অংশ হিসেবে তিনি গত সোমবার জাতিসঙ্ঘের ডিপার্টমেন্ট অব পিস অপারেশন্সের আন্ডার সেক্রেটারি জেনারেল জ্যঁ পিয়েরে লেক্রোইক্স এবং ডিপার্টমেন্ট অব অপারেশনাল সাপোর্টের আন্ডার সেক্রেটারি জেনারেল অতুল খারের সাথে বাংলাদেশ বিমানবাহিনীর জাতিসঙ্ঘ শান্তিরক্ষা মিশন সম্পর্কিত বিভিন্ন বিষয়ে মতবিনিময় করেন।
মতবিনিময়কালে তারা জাতিসঙ্ঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ বিমানবাহিনীর জনবল ও সরঞ্জাম বৃদ্ধি, শান্তিরক্ষীদের টিকাদান, অত্যাধুনিক সি-১৩০জে পরিবহন বিমান মোতায়েন ও নারী শান্তিরক্ষীদের অংশগ্রহণ বৃদ্ধিসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা করেন। বাংলাদেশ বিমানবাহিনী প্রধানের সাথে আলোচনাকালে তারা দু’জনেই জাতিসঙ্ঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশের অবদান সম্পর্কে সন্তুষ্টি প্রকাশ করেন। বিশেষ করে করোনাভাইরাস মহামারীর কারণে উদ্ভূত পরিস্থিতির মধ্যেও বিশ^ শান্তিরক্ষায় নিয়োজিত বাংলাদেশ বিমানবাহিনীর সদস্যদের পেশাদারিত্বের ভূয়সী প্রশংসা করেন।
এ ছাড়াও, সফরকালে বাংলাদেশ বিমানবাহিনী প্রধান এভিয়েশন কোম্পানি লকহিড মার্টিন পরিদর্শন করেন এবং সেখানে তিনি এফ-১৬ বিমানের সিম্যুলেটর ফ্লাইং করেন। আইএসপিআর।


আরো সংবাদ



premium cement