২৮ জানুয়ারি ২০২১
`

খাগড়াছড়িতে নির্বাহী ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে স্ত্রীর সংবাদ সম্মেলন

সংবাদ সম্মেলনে চন্দ্রিকা চাকমা - ছবি : নয়া দিগন্ত

কুড়িগ্রামের আলোচিত নির্বাহী ম্যাজিস্ট্রেট রিন্টু বিকাশ চাকমার বিরুদ্ধে মারধর, যৌতুক দাবিসহ হত্যাচেষ্টার অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন তার স্ত্রী চন্দ্রিকা চাকমা।

মঙ্গলবার সকালে খাগড়াছড়ি প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি। এ সময় তার একমাত্র সন্তান তোপজ্যোতি চাকমা তার সাথে ছিল।

চন্দ্রিকা চাকমা অভিযোগ করেন, ‘যে ব্যক্তি নিজের স্ত্রী-সন্তানের সাথে ন্যায়বিচার করতে পারেন না, তিনি কিভাবে দেশের মানুষের সাথে ন্যায়বিচার করবেন।’

স্বামী রিন্টু বিকাশ চাকমার নির্মম নির্যাতনের বর্ণনা দিয়ে সংবাদ সম্মেলনে স্ত্রী চন্দ্রিকা চাকমা জানান, ‘২০১৩ সালের ১৩ মার্চ খাগড়াছড়ির গুইমারা উপজেলার আমতলীপাড়া গ্রামের অক্ষয়মণি চাকমার ছেলে রিন্টু বিকাশ চাকমার সাথে চন্দ্রিকা চাকমার প্রেমের সম্পর্কের সূত্র ধরে বিয়ে হয়। বিয়ের পর থেকে নানা অজুহাতে যৌতুক দাবি করেন রিন্টু চাকমা। মৃত বাবার সম্পত্তি বিক্রি করে তার হাতে তুলে দেয়ার জন্য শরীরে কেরোসিন ঢেলে পুড়িয়ে মারারও চেষ্টা করেন।’

সংবাদ সম্মেলনে চন্দ্রিকা চাকমা সুষ্ঠু বিচার প্রাপ্তিসহ নিজের ও সন্তানের শতভাগ নিরাপত্তা ও স্ত্রীর পূর্ণ মর্যাদার সাথে রিন্টু বিকাশের সংসার করতে জনপ্রশাসন মন্ত্রাণালয় ও প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

চন্দ্রিকা চাকমা গত ১৫ অক্টোবর ২০২০ তারিখে খাগড়াছড়ি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০২০ ইং (সংশোধিত ২০০৩ ইং)-এর ১১ (গ) ধারায় একটি মামলা দায়ের করেন।

মঙ্গলবার মামলার শুনানির কথা থাকলেও ধার্য তারিখের আগেই অত্যন্ত গোপনে মোটা অংকের অর্থ লেনদেনের মধ্যমে জামিন নিয়ে রিন্টু বিকাশ চাকমা তার জীবননাশের হুমকি দিচ্ছেন বলে অভিযোগ করেন স্ত্রী চন্দ্রিকা চাকমা।

উল্লেখ্য, রিন্টু বিকাশ চাকমা ২০১৭ সালে ৩৫তম বিসিএসে (প্রশাসন) উত্তীর্ণ হয়ে কুড়িগ্রামে কর্মরত থাকাকালে আলোচিত সাংবাদিক নির্যাতনের ঘটনায় বর্তমানে জনপ্রশাসন মন্ত্রণালয়ে দায়িত্বে রয়েছেন। রিন্টু বিকাশ চাকমার ছয় বছরের একটি মেয়েও রয়েছে।



আরো সংবাদ


চসিক নির্বাচন : সংঘর্ষে ছেলের নিহতের খবর শুনে মারা গেলেন মা (২৬৫৪৪)এরদোগানের পরাজয়ের জন্য নিজের জীবন দিতে চান এই নেতা (২৪৪৬০)পররাষ্ট্রমন্ত্রীকে জন কেরির ফোন (১৩৭১৫)নির্বাচন নিয়ে বিরোধ : ভাইকে গলা কেটে হত্যা (১১২৪০)ফিলিস্তিনের ব্যাপারে যে পদক্ষেপ নিচ্ছেন যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট বাইডেন (১১২৩০)বিবাহবিচ্ছেদ সবচেয়ে বেশি সৌদি আরবে, কী বলছেন বিশেষজ্ঞরা? (১১০৭৯)শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার সময় নিয়ে যা বললেন প্রতিমন্ত্রী (১০৭১৩)দেশে প্রথম করোনা টিকা নিচ্ছেন রুনু, জানালেন কারণ (৮৩৭৩)চট্টগ্রামের নতুন মেয়র রেজাউল করিম চৌধুরী (৭৫৯৪)ইরান ও আমেরিকার প্রতি যে আহ্বান ফ্রান্সের (৭৩২১)