১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


রামগড়ে ফলের উপর অতিরিক্ত টোল আদায় বন্ধে অভিযান, জরিমানা

রামগড়ে ফলের উপর অতিরিক্ত টোল আদায় বন্ধে ইউএনও’র অভিযান, জরিমানা - ছবি : নয়া দিগন্ত

দীর্ঘদিন ধরে অভিযোগের ভিত্তিতে খাগড়াছড়ি জেলা রামগড়ের সোনাইপুলে অবস্থিত জেলা পরিষদ টোল কেন্দ্রে অভিযান চালিয়েছে রামগড় উপজেলা নির্বাহী কর্মকর্তা আ.ন.ম. বদরুদ্দোজার নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত।

সর্বশেষ ১০ জুন খাগড়াছড়িতে মৌসুমি ফল পরিবহনের উপর পৌরসভা এবং জেলা পরিষদের অতিরিক্ত টোল আদায় বন্ধের দাবিতে বাগান মালিকদের করা সংবাদ সম্মেলনের বিষয়টি সামনে আসায় রামগড় উপজেলা নির্বাহী অফিসার আ.ন.ম. বদরুদ্দোজা নিজেই কৃষিপণ্য বহনকারী পিকআপে চড়ে ঘটনাস্থলে যান এবং অতিরিক্ত টোল আদায়ের বিষয়টি প্রত্যক্ষ করেন।

পরবর্তীতে ঘটনাস্থলেই শুক্রবার (২৬ জুন) বিকেলে জেলা পরিষদ টোল আদায় কেন্দ্রের ঠিকাদার মেসার্স বেগম অটো রাইস মিলকে কৃষিপণ্য পরিবহন নিয়ন্ত্রণ আইনে ৫০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

আ.ন.ম. বদোরুদ্দোজা জানান, বেশ কিছু দিন ধরে খাগড়াছড়ির শেষ সীমা রামগড়ের এই টোল কেন্দ্রে রশিদ ছাড়া অন্যায়ভাবে প্রভাব খাটিয়ে কৃষিপণ্যের উপর অতিরিক্ত টোল আদায় করার অভিযোগ পাচ্ছিলাম। কৃষকরা যেন ভবিষ্যতে ক্ষতিগ্রস্ত না হয় তাই নিজেই পণ্যবাহী গাড়িতে ছদ্মবেশে গিয়ে হাতেনাতে অতিরিক্ত টোল আদায়ের বিষয়টি ধরেছি। পরবর্তীতেও এধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।


আরো সংবাদ



premium cement
ব্যবসা সম্প্রসারণে ইএসজি কমপ্লায়েন্স রিপোটিং স্ট্যান্ডার্ড থাকা জরুরি জীবন দিয়ে দেশবিরোধী অপশক্তিকে মোকাবেলা করবো : বাহাউদ্দিন নাছিম পাটকলগুলো নিয়ে নতুন করে চিন্তা করছে সরকার ধনবাড়ীতে পুলিশ পিটিয়ে হ্যান্ডকাপ নিয়ে পালিয়েছে আসামি যে কারণে ডিবিতে গিয়েছিলেন মাওলানা মামুনুল হক? ওয়েস্ট ইন্ডিজ সিরিজে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ডুসেন সন্ত্রাস-জঙ্গিবাদ দমনে পুলিশ সাফল্য পেয়েছে : আইজিপি বাংলাদেশের প্রতিটি জেলায় রেলস্টেশন নির্মাণ করা হবে : রেলপথমন্ত্রী বাংলাদেশের আসছেন ‘ওসমান বে’ ধর্ষণ মামলা থেকে মুক্তি মেলার পর বিশ্বকাপে খেলার অনুমতি পেলেন লামিচানে গাজীপুরে বজ্রপাতে গৃহবধূর মৃত্যু

সকল