১৬ মে ২০২৪, ০২ জৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলকদ ১৪৪৫
`


ঋণ নয়, ক্ষতিপূরণ চাই

ঋণ নয়, ক্ষতিপূরণ চাই - ছবি : নয়া দিগন্ত

`ঋণ নয়, ক্ষতিপূরণ চাই' এ স্লোগানকে সামনে রেখে বরগুনার পাথরঘাটায় জলবায়ু ন্যায্যতার দাবিতে মানববন্ধন ও তরুণদের নিয়ে প্রতীকী সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৯ ডিসেম্বর) সকাল ১১টার সময় ওয়াটারকিপার্স বাংলাদেশ ও পাথরঘাটা উপকূল সুরক্ষা আন্দোলনের উদ্যোগে পাথরঘাটা আদর্শ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের মাঠে প্রতীকী সভা অনুষ্ঠিত হয়।

এ সময় দুই শতাধিক শিক্ষার্থীসহ তরুণ, শিক্ষক উপস্থিত ছিলেন। এর আগে পাথরঘাটা উপজেলা পরিষদ চত্বরে মানববন্ধন হয়।
উপস্থিত ছিলেন পাথরঘাটা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো: রোকনুজ্জামান খান, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফাতিমা পারভীন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ মির্জা শহিদুল ইসলাম খালেদ, পাথরঘাটা পৌরসভার মেয়র আনোয়ার হোসেন আকন, পাথরঘাটা আদর্শ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তারিকুল ইসলাম রেজা, সাংবাদিক ও গবেষক শফিকুল ইসলাম খোকন প্রমুখ।

বক্তারা বলেন, সংযুক্ত আরব আমিরাতের দুবাইতে অনুষ্ঠিতব্য কপ-২৮ সম্মেলনে বাংলাদেশের জলবায়ু পরিস্থিতি ও ক্ষতিগ্রস্ত মানুষের দাবি উপস্থাপনের আহ্বানসহ জীবাশ্ম জ্বালানিতে বিনিয়োগ নিষিদ্ধ করে ভবিষ্যৎ প্রজন্মের জন্য নিরাপদ বিশ্ব নিশ্চিত করার দাবি করেন।

শেষে তরুণ শিক্ষার্থীদের মাঝে জলবায়ু পরিবর্তনের নানা ঝুঁকি, জলবায়ু পরিবর্তনের প্রভাব, জলবায়ু ন্যায্যতার‌ ধারনা দেন পাথরঘাটা উপকূল সুরক্ষা আন্দোলনের সমন্বয়ক সাংবাদিক ও গবেষক শফিকুল ইসলাম খোকন।


আরো সংবাদ



premium cement