০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


‘উন্নয়ন চাই, তবে গণতন্ত্র হত্যা করে নয়’

‘উন্নয়ন চাই, তবে গণতন্ত্র হত্যা করে নয়’ - সংগৃহীত

বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর বিএনপির সভাপতি অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার বলেছেন, ‘আজকের আওয়ামী লীগের কাছে দেশের স্বাধীনতা, গণতন্ত্র, সীমান্ত ও মানুষের জানমাল কোনো কিছুই নিরাপদ নয়। আমরা উন্নয়ন চাই, তবে দেশের গণতন্ত্র হত্যা করে নয়। আজ দেশে গণতন্ত্র নেই বলে কোনো জবাবদিহিতা নেই। নেই আইনের শাষন ও ন্যায় বিচার।’

বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বরিশাল মহানগর বিএনপির আয়োজনে সোমবার নগরের সদর রোডস্থ জেলা ও মহানগর বিএনপির দলীয় কার্যালয়ের সামনে সীমান্তে বিএসএফ কর্তৃক বাংলাদেশিদের হত্যার প্রতিবাদে কালো পতাকা উত্তোলন ও কালো ব্যাজ ধারণ কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সরোয়ার বলেন, ‘সরকার ভারতকে বন্ধু রাষ্ট্র বানিয়ে দেশের মুল্যবান সম্পদ বিলিয়ে দেওয়ার পরও ভারত নির্বিচারে পাখির মতো সীমান্তে মানুষ হত্যা করে যাচ্ছে। প্রধানমন্ত্রী বিএসএফের গুলি থামাতে পারছে না। তারপরও এ অবৈধ সরকারের কণ্ঠে কোনো প্রতিবাদ নেই’।

তিনি বলেন, ‘সরকার দেশের সাধারণ মানুষকে বোকা বানিয়ে উন্নয়নের নামে কোটি কোটি টাকা লুট করে দেশের বাইরে পাচার করছে। তাই আগামী দিনে এ সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন ছাড়া কোনো বিকল্প নেই। সবাইকে ঐক্যবদ্ধতা বজায় রেখে এক হয়ে রাজপথে থাকার আহ্বান জানান তিনি।’

কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন, মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি মনিরুজ্জামান খান ফারুক, সহ-সভাপতি আব্বাস উদ্দিন বাবলু, রফিকুল ইসলাম, যুগ্ম সাধারণ আনায়ারুল হক তারিন, সৈয়দ আকবর হোসেন, মহানগর যুবদল সম্পাদক মাসুদ হাসান মামুন, জেলা যুবদলের সভাপতি অ্যাডভোকেট পারভেজ আকন বিপ্লব, মহানগর যুবদলের সিনিয়র সহ-সভাপতি কামরুল হাসান রতন প্রমুখ।


আরো সংবাদ



premium cement