২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

নেত্রকোনায় চাচা-ভাতিজার লড়াই

-

আসন্ন পৌরসভা নির্বাচনে নেত্রকোনায় আওয়ামী লীগ ও বিএনপি মনোনীত মেয়র পদে চাচা-ভাতিজার লড়াই চলছে। রাজনৈতিক ঐতিহ্য লালিত একই পরিবারের দু’জন দুই প্রধান রাজনৈতিক দলের প্রার্থী হয়ে নির্বাচনে লড়ছেন। এই প্রথমবারের মতো চাচা-ভাতিজার লড়াইকে কেন্দ্র করে সাধারণ ভোটারদের মধ্যে কৌতূহল শুরু হয়েছে। আগামী ১৪ ফেব্রুয়ারি এই পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।
মেয়র পদে এই দুই প্রার্থীর একজন হচ্ছেন আওয়ামী লীগ মনোনীত জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম খান। ইতঃপূর্বে তিনি এই পৌরসভা নির্বাচনে প্রথমবার চেয়ারম্যান নির্বাচিত হন। মাঝে একর্বা পরাজিত হয়ে দ্বিতীয়বার মেয়র নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করেন। এ ছাড়া তিনি এই শহরের একজন বিশিষ্ট ব্যবসায়ী। তার বাবা মরহুম আব্বাছ আলী খান মুক্তিযুদ্ধের সংগঠক ও একজন জনপ্রিয় চেয়ারম্যান ছিলেন। অন্যজন তার চাচা বিএনপি মনোনীত প্রার্থী জেলা যুবদলের সিনিয়র সহসভাপতি আব্দুল্লাহ আল-মামুন খান রনি। দলীয় মনোনয়ন পেয়ে প্রথমবারের মতো তিনি প্রতিদ্বন্দ্বিতা করছেন। তার বাবা জেলা বিএনপির সাবেক সভাপতি, সাবেক এমপি ও জেলা পরিষদের প্রথম চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আশরাফ উদ্দিন খান।

 


আরো সংবাদ



premium cement
ঈশ্বরদীতে মৌসুমের সর্বোচ্চ ৪২.৪ ডিগ্রি তাপমাত্রার রেকর্ড ‘মুক্ত সাংবাদিকতা চরম সঙ্কটে’ ‘রাফা হামলার প্রস্তুতি নিচ্ছে ইসরাইলি সেনারা’ ৪৬তম বিএসএস প্রিলি পরীক্ষা : শুরুতেই স্বপ্নভঙ্গ ৮১ শিক্ষার্থীর মরুর উষ্ণতায় ক্ষতির মুখে কৃষি ছেলেদের কারণে বিপাকে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের

সকল