১০ এপ্রিল ২০২০

মজা করে থানায় বাচ্চা মেয়ের ফোন, ধরা পড়লো মায়ের গাঁজা চাষ

পাঁচ বছরের মেয়ে মজা করার জন্য ফোন করেছিল থানায়। সেই ফোন কল শেষ পর্যন্ত তার মাকে হাজতে পুরে দিল। অস্ট্রেলিয়ায় এমনই এক অদ্ভুত ঘটনা সামনে এসেছে। গাঁজা চাষের জন্য ওই বাচ্চা মেয়ের মাকে গ্রেফতার করে অস্ট্রেলীয় পুলিশ।

অস্ট্রেলিয়ায় নিউ সাউথ ওয়েলসের এলম স্ট্রিট এলাকায় থাকেন ৩০ বছর বয়সী ওই নারী। সম্প্রতি তার ৫ বছরের মেয়ে ‘মজা করে’ ফোন করে দেয় থানায়। কয়েক সেকেন্ড পরে তা কেটেও দেয়। বাচ্চাটি কী বলেছে সে সম্পর্কে বিশেষ কিছু জানা যায়নি। তবে কল ট্রেস করে ওই ঠিকানায় পৌঁছে যায় পুলিশ।

বাড়িতে পৌঁছে দরজার কলিংবেল বাজায় পুলিশ। কিন্তু কেউ দরজা খোলেননি। বাড়ির দরজা না খুললেও পুলিশ সদস্যরা দেখতে পান বাড়ির গ্যারেজের দিকে একটি আলো জ্বলছে। ফলে তারা গ্যারেজের দিক দিয়ে ঢোকার চেষ্টা করেন। সেই মতো গ্যারেজে ঢুকে দেখেন, সেখানে পর পর অন্তত পনেরোটি গাঁজা গাছ লাগানো রয়েছে।

গ্যারেজ দিয়েই তারা বাড়ির ভিতরে ঢোকেন। সেখানেই অভিযুক্ত নারীকে পান তারা। তাকে জেরা করে জানতে পারেন গাছগুলো তিনিই লাগিয়েছেন। তারপরই তাকে গ্রেফতার করে পুলিশ। তার বিরুদ্ধে অল্প পরিমাণে গাঁজা চাষের অভিযোগ আনা হয়েছে।

লেক ইলাওয়ারা থানার সার্জেন্ট পিটার নর্থি জানিয়েছেন, তার ১৮ বছরের ক্যারিয়ারে এমন কেস কখনও দেখেননি। তার দাবি, বাচ্চা মেয়েটি সম্ভবত মজা করার জন্যই ফোন করেছিল। কিন্তু সেই ফোনই তার মাকে আইনের হাতে তুলে দিল।


আরো সংবাদ