২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বিজয়ের পথে আজারবাইজান : প্রেসিডেন্ট আলিয়েভ

- সংগৃহীত

আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভ হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, আর্মেনিয়ার সেনারা ভুল পথে হাঁটছে। অন্যান্য দেশের সহযোগিতা না পেলে আজারবাইজানের সেনাবাহিনীর সামনে টিকে থাকার মতো কোনো শক্তিই তাদের নেই। তিনি জোর দিয়ে বলেন, আমরা প্রতিদিনই বিজয়ের দিকে এগিয়ে যাচ্ছি। আর নিজ ভূমি শত্রুমুক্ত করতে যা কিছু করতে হয়, তাই করছে আমাদের সেনারা।

মঙ্গলবার আবারো যুদ্ধবিরতি লঙ্ঘন করে সংঘাত চালিয়ে গেছে আজারবাইজার আর আর্মেনিয়ার সেনাবাহিনী। রাশিয়ার মধ্যস্থতায় দ্বিতীয়বারের মতো দুই দেশ যুদ্ধবিরতিতে সম্মত হওয়ার পরও হামলা-পাল্টা হামলা চালিয়ে যাচ্ছে দুই দেশের সেনারা। এতে হতাহত হয় দুই পক্ষের বেশ কয়েকজন সেনা।

এদিকে যুদ্ধবিরতি না মেনে আজারবাইজানের গোরানবয়, তেরতের, আঘজাবেদি এবং আঘদাম এলাকায় আর্মেনিয়ার সেনারা রাতভর বোমা হামলা চালিয়েছে বলে অভিযোগ তুলেছেন প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভ। পরে আজারবাইজানের সেনারাও হামলার জবাব দেয় জানিয়ে তিনি বলেন, এদিন নতুন করে আর্মেনিয়ার অধীনে থাকা ১৩টি নতুন অঞ্চল দখলমুক্ত করেছে আজারবাইজানের সেনাবাহিনী।

উল্লেখ্য, নাগার্নো-কারাবাখ অঞ্চলটি আন্তর্জাতিকভাবে আজারবাইজানের ভূখণ্ড হিসেবে স্বীকৃত। তবে ওই অঞ্চলটি জাতিগত আর্মেনীয়রা ১৯৯০’র দশক থেকে নিয়ন্ত্রণ করছে। এবার নিজেদের এই ভূখণ্ড দখলে নিতে সেপ্টেম্বরের ২৭ তারিখ থেকে আর্মেনিয়ার বিরুদ্ধে অভিযান শুরু করে আজারবাইজান।


আরো সংবাদ



premium cement
ঈদের ছুটিতে ঢাকায় কোনো সমস্যা হলে কল করুন ৯৯৯ নম্বরে : আইজিপি সিরাজগঞ্জে প্রাথমিক শিক্ষা অফিসের নৈশ প্রহরীর ঝুলন্ত লাশ উদ্ধার ৬ দাবিতে উত্তাল বুয়েট, ক্লাস-পরীক্ষা বর্জন মোরেলগঞ্জে মাছ ধরতে গিয়ে নদীতে ডুবে কিশোরের মৃত্যু আল-আকসায় কোনো ধরণের সহিংসতা ছাড়াই অনুষ্ঠিত হলো তৃতীয় জুমআর জামাত ‘পেশাগত স্বার্থে সাংবাদিকদের ঐক্যবব্ধ হতে হবে’ গাজাবাসীর প্রধান কথা- ‘আমাদের খাবার চাই’ অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল

সকল