১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

চীনে ৫ বছরের শিশুর পেট ১৯০টি চৌম্বকীয় বল!

চীনে ৫ বছরের শিশুর পেট ১৯০টি চৌম্বকীয় বল! -

চীনের এক চাঞ্চল্যকর ঘটনা নিয়ে হইচই শুরু হয়ে গেছে গোটা নেট দুনিয়ায়।

গত রোববার একটি আন্তর্জাতিক সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা যায়, চীনের পাঁচ বছরের এক কিশোরী খেলতে খেলতে চুম্বকের বল গিলে ফেলেছিল। এই বলের সংখ্যা একটি বা দুটি নয়, ছিল ১৯০টি। এগুলোর আকার এককেটি মোটামুটি মুক্তোর সাইজের।

বেশকিছু দিন ধরে ওই কিশোরী অসুস্থ বোধ করায় তাকে জিংয়াং এর একটি শিশু হাসপাতালে ডাক্তার দেখাতে নিয়ে আসেন তার মা। এরপর ওই হাসপাতালের চিকিৎসকেরা বাচ্চাটির পেটের এক্স-রে করার পরামর্শ দেন। এক্স-রে রিপোর্ট দেখার পরই চক্ষু চড়কগাছ হয়ে যায় ডাক্তারদের।

এই বিষয়ে ওই হাসপাতালের ডাক্তাররা জানান, এক্স-রে রিপোর্টে বাচ্চাটির পেটের ভিতরে থাকা চৌম্বকীয় পুঁতির ছবি ধরা পড়ে। এরপরই চিকিৎসকেরা সিদ্ধান্ত নেন, দ্রুত বাচ্চাটির পেট অপারেশন করা হবে। সেইমতো একঘণ্টার সফল অস্ত্রোপচারের পর তার পেট থেকে বের করা হয় ১৯০টি চৌম্বকীয় পুঁতি।

যদিও এতদিন ধরে পেটের ভিতর পুঁতি গুলি থাকায় তার বড়ও কোনও সমস্যা হয়নি বলেই জানিয়েছে শিশুটি। আপাতত সে সুস্থ আছে।

সূত্র: আনন্দবাজার


আরো সংবাদ



premium cement
বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার প্রেম যমুনার ঘাটে বেড়াতে যেয়ে গণধর্ষণের শিকার, গ্রেফতার ৫ ‘ব্যাংকিং খাতের লুটপাটের সাথে সরকারের এমপি-মন্ত্রী-সুবিধাবাদী আমলারা জড়িত’ ইরানের সাথে ‘উঁচু দরের জুয়া খেলছে’ ইসরাইল! অসুস্থ নেতাকর্মীদের পাশে সালাম-মজনু গলাচিপায় বিদ্যুৎস্পৃষ্টে শিশুর মৃত্যু মসজিদের ভেতর থেকে খাদেমের ঝুলন্ত লাশ উদ্ধার মোরেলগঞ্জে সৎভাইকে কুপিয়ে হত্যা

সকল