২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

আজ থেকে দিনে ফেরি চলাচল বন্ধ

-

করোনাভাইরাসের সংক্রমণ রোধে শনিবার থেকে পাটুরিয়া-দৌলতদিয়া ও শিমুলিয়া-বাংলাবাজার নৌ রুটে আজ শনিবার থেকে দিনে ফেরি চলাচল বন্ধ থাকবে। আর রাতে শুধুমাত্র পণ্যবাহী যানবাহন পার করা হবে বলে জানিয়েছে পরিচালনাকারী সংস্থা বিআইডব্লিউটিসি।

শুক্রবার রাতে বিআইডব্লিউটিসি থেকে এ তথ্য জানানো হয়।

বিআইডব্লিউটিসি থেকে জানানো হয়, আন্তঃজেলা বাস, লঞ্চ, স্পিডবোট বন্ধ থাকায় ব্যক্তিগত বাহন ব্যবহার করে স্বাস্থ্যবিধি না মেনে মানুষ ফেরি পার হচ্ছে। স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে বিষয়টি বিআইডব্লিউটিসিকে জানায়। এরপরই এ সিদ্ধান্ত নেয়া হয়। তবে লাশবাহী গাড়িসহ বিশেষ প্রয়োজনে পারাপারের ব্যবস্থা থাকবে।

এর আগে শুক্রবার সকাল থেকেই দেখা যায়, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে সাপ্তাহিক ছুটি দিনে ঈদে ঘরে ফেরা মানুষ ও যানবাহনের চাপ। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা অনেকটা বেড়ে যায়।

ঘাট কর্তৃপক্ষ জানান, ঈদকে সামনে রেখে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট দিয়ে ঘরে ফিরছে মানুষ। ভোর থেকে এ নৌ-রুটে মানুষ ও যানবাহনের ভিড় বাড়তে থাকে। সকাল সাড়ে ৮টার দিকে ঘাট এলাকায় যানবাহন ও যাত্রীর চাপ আরও বেড়ে যায়।

পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজিরহাট নৌরুটে ২০টি ফেরি রয়েছে। যানবাহন ও যাত্রীর চাপ থাকায় ৬টি ছোট ফেরির পাশাপাশি ৪টি বড় ফেরি পারাপারে নিয়োজিত রাখে ঘাট কর্তৃপক্ষ। সরকারে নিষেধাজ্ঞা থাকার পরও ভাইরাস সংক্রমণের আশঙ্কা নিয়ে গাদাগাদি করে ঘরে ফিরছেন যাত্রীরা।


আরো সংবাদ



premium cement