১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


শ্রীমঙ্গলে বসন্তের বাতাসে শীতের আমেজ

- নয়া দিগন্ত

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বসন্তের বাতাসে এখনো শীতের আমেজ বিরাজ করছে। এছাড়া বেশ কয়েকদিন ধরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড রয়েছে শ্রীমঙ্গলে। দিনের বেলা রৌদ্রতাপ অপেক্ষাকৃত বেশি থাকায় গরম অনুভূত হলেও সন্ধ্যা গড়াতেই নেমে আসে শীত।

আবহাওয়া কেন্দ্র সূত্রে জানা গেছে, গত সপ্তাহজুড়ে দেশের সর্বনিম্ন তাপমাত্রার রেকর্ড ছিল শ্রীমঙ্গলে। মঙ্গলবার শ্রীমঙ্গলের তাপমাত্রা কিছুটা বেড়ে হয়েছে ১৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। সোমবার ছিল দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। তার আগের দিন রোববারও ছিল দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া এর আগের তিনদিনও শ্রীমঙ্গলে ছিল দেশের সর্বনিম্ন তাপমাত্রা।

তবে আবহাওয়া অফিস বলছে, এটা একেবারেই শেষ মুহূর্তের শীত। আরো কয়েকটা দিন এরকমই থাকবে এখানকার আবহাওয়া। সারাদিন রোদ থাকবে আর রাতে থাকবে ঠান্ডা। সাগরের উপরিতলের পানি আস্তে আস্তে উত্তপ্ত হওয়ায় বাতাস হালকা হয়ে জলীয়বাষ্প নিয়ে ওপরে উঠবে। তাই সম্ভাবনা থাকছে বৃষ্টিপাতের। বর্তমানে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড প্রায় ২৯ থেকে ৩০ ডিগ্রি সেলসিয়াস।

শ্রীমঙ্গলের আবহাওয়া সহকারী আনিসুর রহমান নয়া দিগন্তকে বলেন, এখন থেকে ধারাবাহিকভাবে প্রতিদিনই এখানকার তাপমাত্রা বাড়তে থাকবে, সাথে কমবে শীতের প্রকোপ। আকাশে মেঘ আছে, কয়েকদিন বৃষ্টিপাত হতে পারে। তবে বায়ুমন্ডলে বাতাস থাকার কারণে কুয়াশা পড়ছে না। বাতাস না থাকলে রাত থেকেই অনেক কুয়াশার সৃষ্টি হতো।


আরো সংবাদ



premium cement
শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী সংসদ ভবনের সামনে স্বেচ্ছাসেবক লীগের ২ গ্রুপের সংঘর্ষে ছাত্রলীগকর্মী নিহত জুজুৎসুর সম্পাদকের যৌন নিপীড়নের তথ্য দিলো র্যা ব পানচাষীদের পরিশ্রমের ফসল জিআই স্বীকৃতি : প্রতিমন্ত্রী বগুড়ায় অবৈধ মজুদকৃত ১ লাখ ডিম উদ্ধার তথ্যের জন্য সাংবাদিকরা শতবার কেন্দ্রীয় ব্যাংকে যেতে পারেন : ডেপুটি গভর্নর ইসরাইলি হামলায় ৪০ ফিলিস্তিনি নিহত আফগানিস্তানে গুলিতে ৩ স্প্যানিশ ও ৩ আফগান নিহত বিভিন্ন অপরাধে সাতজনের ফাঁসি কার্যকর করল ইরান কিরগিস্তানে আতঙ্কে বাংলাদেশী শিক্ষার্থীরা ‘প্রাচীন হিব্রুদের সাথে ইসরাইলি ইহুদিদের জেনেটিক সংযোগ নেই’

সকল