১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলকদ ১৪৪৫
`


সেতুর নিচে আটকে গেল বিমান

সেতুর নিচে আটকে গেল বিমান - ছবি : সংগৃহীত

তীব্র ঠাণ্ডা আর কুয়াশায় ভারতীয় রাজ্য পশ্চিমবঙ্গের দুর্গাপুরে জাতীয় সড়কে লোকজন কম। তার মধ্যেই তোলপাড় সৃষ্টিকারী ঘটনা। এয়ার ইন্ডিয়ার বাতিল বিমান বোয়িং ৭৩৭ কলকাতার রাস্তা দিয়ে ট্রেলারে করে নিয়ে যাওয়ার ঘটনায় শোরগোল ফেলেছিল শহরে। কারণ যশোহর রোডে দীর্ঘক্ষণ যানজটে পড়তে হয়েছিল যাত্রীদের। এবার সেই বাতিল বিমান বোঝাই ট্রেলারটি পৌঁছেছে দুর্গাপুরে। আর সেখানে ফের বিপত্তি। জাতীয় সড়কে সেতুর নিচে আটকে গেল আস্ত একটা বিমান। তা দেখতেই তোলপাড় শুরু হয়ে যায় এলাকা।

স্থানীয় সূত্রে খবর, দুর্গাপুরের সেতুর নিচ দিয়ে যাওয়ার সময়ে সেতুর নিচের অংশে আটকে গেল ট্রেলারে থাকা বাতিল বোয়িং। আর তার জেরে ফের নতুন করে সমস্যা সৃষ্টি হয়েছে মঙ্গলবার সকাল থেকে। এই ঘটনার জেরে এলাকায় তীব্র যানজয়ের সৃষ্টি হয়। তারই মধ্যে সেতুটির যাতে কোনও ক্ষতি না হয়, তা নিয়ে আশঙ্কা তৈরি হয়েছে। কলকাতা থেকে রাজস্থান নিয়ে যাওয়া হচ্ছিল ইন্ডিয়া পোস্টের বাতিল ওই বিমানটিকে। ট্রেলারে চাপিয়ে বিমানটিকে নিয়ে যাওয়া হচ্ছিল ২ নম্বর জাতীয় সড়ক ধরে।

বিমান কর্তৃপক্ষ ও প্রশাসন সূত্রে খবর, পরিত্যক্ত ওই বিমানটি এয়ার ইন্ডিয়ার বোয়িং ৭৩৭। এতদিন ভারতীয় ডাক পরিষেবার কাজে ব্যবহার করা হত। কিন্তু পুরনো হয়ে যাওয়ায় বাতিল করা হয়েছিল বিমানটিকে। যে অ্যালুমিনিয়াম দিয়ে বিমান বানানো হয় তা খুবই দামি। তাই একটি বেসরকারি সংস্থা সেটি কিনে নেয়। শুক্রবার দুপুর ২টা নাগাদ হ্যাঙার থেকে বিমানটিকে নামানো হয়। তার পর রাতে ওই সংস্থা ট্রেলার করে নিয়ে যাচ্ছিল। জাতীয় সড়কের ওপর দিয়ে দুর্গাপুর ইস্পাত কারখানা যাওয়ার জন্য যে সেতু তৈরি হয়েছে তাতেই আটকে যায় বিমান।

বিমান দেখার জন্য সেলফি তোলারও ধুম পড়ে যায়। অবশেষে ট্রেলারটির চাকার হাওয়া খুলে উচ্চতা কমানের চেষ্টা হয়। তাতে কাজ না হওয়ায় চাকা খুলে সমস্যা সমাধানের চেষ্টা হচ্ছে।
সূত্র : আজকাল


আরো সংবাদ



premium cement
ইসরাইল আন্তর্জাতিক আইন ভেঙেছে মার্কিন অস্ত্র দিয়েই : যুক্তরাষ্ট্র সিরি-এ লিগে ২১ বছর পর ফিরলো কোমো বাগেরহাটের শরণখোলায় বজ্রপাতে হতাহত ৮ পলাশ উপজেলা বিএনপির নতুন কমিটি গঠন রোববার সংবাদ সম্মেলনে আসছেন মির্জা ফখরুল এসএসসির ফল প্রকাশ রোববার, জানবেন যেভাবে অলিম্পিকের প্রস্তুতি হিসেবে জাপানের সাথে ম্যাচ খেলবে যুক্তরাষ্ট্র চট্টগ্রামে কাভার্ডভ্যানের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত ফ্রান্সে নিযুক্ত সাবেক রাষ্ট্রদূত তোজাম্মেল টনি মারা গেছেন রাফায় অগ্রসর ইসরাইলি বাহিনীর বিরুদ্ধে ‘অত্যাধুনিক হামলা’র প্রস্তুতি হামাসের টেকনাফে সন্ত্রাসীদের গুলিতে রোহিঙ্গা যুবক নিহত

সকল