১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


'নেহেরু একজন ক্রিমিনাল'

জওহরলাল নেহরু - ছবি : সংগৃহীত

নেহেরুই হলেন সেই অপরাধী যিনি কাশ্মীরে ৩৭০ ধারা জারি করেছিলেন। কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপ নিয়ে মুখ খুলে শনিবার এমনটাই বিস্কোরক মন্তব্য করলেন বর্ষীয়ান বিজেপি নেতা তথা মধ্যপ্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান।

“জওহরলাল নেহরু হলেন একজন অপরাধী। যিনি মূলত পাকিস্তানের সঙ্গে যুদ্ধ ঘোষণা করেন।” এদিন এমনটাই বিস্কোরক মন্তব্য করেন চৌহান।

তারপরে তার মন্তব্য, নেহেরুর দ্বিতীয় ভুল হল কাশ্মীরে ৩৭০ ধারা আরোপ করা। একটা দেশে কেন দুটি জাতীয় পতাকা থাকবে? দুটি সংবিধান, দুটো প্রশাসন থাকবে? এটা অবিচার নয়, এটা দেশের জন্য চরম অন্যায়। এদিন এএনআইকে দেয়া এক সাক্ষাত্কারে জানান সাবেক মুখ্যমন্ত্রী।

এখানেই শেষ নয় ৩৭০ ধারা জারি নিয়েও জওহরলালকে একহাত নেন সাবেক মুখ্যমন্ত্রী। তিনি বলেন, জওহরলালের দ্বিতীয় অপরাদ হলো ৩৭০ ধারা। একটাই দেশে দুই পতাকা, দুই আইন, দুই শাসক-এটা শুধু দেশের প্রতি অবিচারই নয়। দেশের বিরুদ্ধে অপরাধ।

সম্প্রতি কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলোপ করেছে সংসদ। সেই সঙ্গেই সংসদে পাশ হয়েছে নতুন বিল-জম্মু-কাশ্মীর আইন 2019। জম্মু-কাশ্মীরে আরোপ করা হয়েছে কেন্দ্র সরকারের আইন।

 


আরো সংবাদ



premium cement
আফগানিস্তানে গুলিতে ৩ স্প্যানিশ ও ৩ আফগান নিহত বিভিন্ন অপরাধে সাতজনের ফাঁসি কার্যকর করল ইরান কিরগিস্তানে আতঙ্কে বাংলাদেশী শিক্ষার্থীরা ‘প্রাচীন হিব্রুদের সাথে ইসরাইলি ইহুদিদের জেনেটিক সংযোগ নেই’ মিয়ানমারের স্বর্ণের খনিসমৃদ্ধ এলাকা দখলে নিলো বিদ্রোহীরা ধর্ষণ মামলায় জুজুৎসুর সাধারণ সম্পাদক গ্রেফতার সেকান্দর সাফিয়া ফাউন্ডেশনের ‘বাল্য বিবাহ প্রতিরোধ বিষয়ক সেমিনার’ অনুষ্ঠিত কিরগিজস্তানে বাংলাদেশী শিক্ষার্থীদের ঘরে থাকার পরামর্শ সরকারি কেন্দ্রে ধান বেচতে পারে না কৃষক, লাভ খাচ্ছে দালালরা ব্যবসা সম্প্রসারণে ইএসজি কমপ্লায়েন্স রিপোটিং স্ট্যান্ডার্ড থাকা জরুরি জীবন দিয়ে দেশবিরোধী অপশক্তিকে মোকাবেলা করবো : বাহাউদ্দিন নাছিম

সকল