২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ভারতে মন্দিরে কয়েনের জন্য হুড়োহুড়ি : পদপিষ্ট হয়ে ৭ জনের মৃত্যু

ভারত
ভারতে মন্দিরে কয়েনের জন্য হুড়োহুড়ি করে প্রাণ গেল সাতজনের - ছবি: সংগৃহীত

ভারতের তামিলনাড়ুর একটি মন্দিরে কয়েন বিতরণ অনুষ্ঠানে হুড়োহুড়ি করে পদপিষ্ট হয়ে সাতজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে চারজন মহিলা। আশঙ্কাজনক আরো ১০ জন।

রোববার ওই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে তামিলনাড়ুর তিরুচিরাপল্লির কাছে মুথাইয়াপালায়াম গ্রামে।

ভারতীয় সংবাদ মাধ্যম জি নিউজের খবরে প্রকাশ, এদিন গ্রামের কারুপ্পাস্বামী মন্দিরে বাত্সরিক চিথিয়া পৌরনামি অনুষ্ঠানে জড়ো হয়েছিলেন কয়েকশ’ মানুষ। মন্দিরের পদিকাসু অনুষ্ঠান শুরু হতেই তুমুল হুড়োহুড়ি পড়ে যায়। এই অনুষ্ঠানে কয়েন বিতরণ করা হয় ভক্তদের মধ্যে। কয়েক মিনিটের মধ্যে মন্দির চত্বর আহত মানুষদের ভিড়ে ভরে যায়। মন্দিরে কয়েন বিতরণ একটি মূল অনুষ্ঠান। ওইসব কয়েন ভক্তরা বাড়িতে রেখে দেন। তাদের বিশ্বাস এতে তাদের সংসারে সমৃদ্ধি আসবে।

এ দুর্ঘটনার জন্য পুলিশকে দায়ী করেছে মন্দির কর্তৃপক্ষ। তাদের দাবি ভিড় নিয়ন্ত্রণ করার জন্য পর্যাপ্ত পুলিশি ব্যবস্থা ছিল না। তবে জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, ঘটনার পেছনে যারা দায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এই ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী পালানিস্বামী। নিহতদের পরিবারপিছু দুই লাখ টাকা দেয়ার কথা ঘোষণা করেছেন মোদী। পাশাপাশি এক লাখ টাকা দেয়ার কথা ঘোষণা করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী।


আরো সংবাদ



premium cement
গাজায় সাহায্য বাড়াতে ইসরাইলকে নির্দেশ আইসিজের দিল্লি হাইকোর্টে কেজরিওয়ালের বিরুদ্ধে জনস্বার্থ মামলা খারিজ বস্ত্র-পাট খাতে চীনের বিনিয়োগ চায় বাংলাদেশ জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা বছরে পৌনে ৩ লাখ মানুষের মৃত্যু দূষণে

সকল