২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ইরানের সাথে শক্তিশালী সামরিক সম্পর্ক গড়ে তোলা হবে : পাক সেনাপ্রধান

পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কামার জাবেদ বাজওয়া - ফাইল ছবি

পাকিস্তান সেনাবাহিনীর চিফ অব স্টাফ জেনারেল কামার জাবেদ বাজওয়া বলেছেন, ইরানের সাথে তার দেশের সহযোগিতা শক্তিশালী হয়েছে এবং আঞ্চলিক নিরাপত্তা আরো বাড়ানোর জন্য এ সহযোগিতা অব্যাহত থাকবে।

শনিবার পাকিস্তানের পশ্চিমাঞ্চলীয় শহর রাওয়ালপিন্ডিতে দেশটির সেনা দফতরে বালুসিস্তানের মুখ্যমন্ত্রী জাম কামাল খানকে জেনারেল বাজওয়া বলেন, ভবিষ্যতে এ সহযোগিতা আরো উন্নতি ঘটবে। তিনি আরো বলেন, আমি আশাবাদী যে ইরানের সাথে নিরাপত্তাগত এবং সামরিক সহযোগিতা দুই দেশের অভিন্ন সীমান্তে পরিস্থিতির আরো উন্নতি ঘটাবে।

গত কয়েক বছর ধরে দুই দেশের সীমান্তরক্ষীদের ওপর সন্ত্রাসীরা একাধিক বড় ধরনের হামলা চালিয়েছে। সন্ত্রাসীদের হামলায় এ ক্ষেত্রে ইরানের সীমান্তরক্ষীরা বড় ধরনের ক্ষয়ক্ষতির মুখে পড়েছে। সম্প্রতি পাকিস্তানের পাবর্ত্য শহর কেচে নিয়মিত টহলের সময় বন্দুকধারীদের হামলায় ছয় পাকিস্তানি সৈন্য নিহত হয়।
এর আগে গত ১৫ অক্টোবর ইরানের দক্ষিণ-পূর্ব সিস্তান-বালুসিস্তান সীমান্তের মিরজাভার জিরো পয়েন্ট থেকে ১২ সীমান্তরক্ষীকে অপহরণ করে ইরানের ইসলামি বিপ্লব বিরোধী সন্ত্রাসীরা। অপহরণের পর তাদেরকে পাকিস্তানে নিয়ে যাওয়া হয়। এদের মধ্যে পাচজনকে মুক্তি দেয়া হলেও বাকিরা এখনো সন্ত্রাসীদের হাতে জিম্মি রয়েছে।


আরো সংবাদ



premium cement
‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩

সকল