০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫
`


প্রিমিয়ারে উঠতে চায় ঢাকা সিটি এফসি

-

এবারের বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে (বিসিএল) নবাগত দল ঢাকা সিটি এফসি। অন্য দলগুলো প্রিমিয়ার লিগ বা সিনিয়র ডিভিশন থেকে এলেও ঢাকা সিটি সরাসরি খেলার ছাড়পত্র পায়। তাদের এই অনুমতি মিলেছে বেশ বিলম্বে। ফলে দল গঠনে তাদের মাঠে নামতে হয়েছে বেশ পরে। তাই মানসম্পন্ন ফুটবলার তেমন জুটেনি। এরপরও ভালো পারিশ্রমিক দিয়ে চ্যাম্পিয়ন ফাইটিং দল গড়েছে ঢাকা সিটি এফসি। ক্লাবের সাধারণ সম্পাদক শামসুজ্জোহা জানান, ‘আমরা প্রিমিয়ারে উঠার জন্যই দল বানিয়েছি। অবশ্য আমাদের এই দল গঠনের উদ্যোগ সবার পরে। অন্যরা দল গঠন করার পর আমরা মাঠে নামি। এটা দেরিতে অনুমতি পাওয়ার পর।’
এর পরেই তিনি যোগ করেন, আমাদের মূল লক্ষ্য অ্যাকাডেমি গড়ে ফুটবলার তৈরি করা। ১৫-২০ লাখ জনগোষ্ঠীর দেশ যদি বিশ্বকাপে খেলতে পারে তাহলে ১৬-১৭ কোটি মানুষের দেশ বাংলাদেশ কেন পারবে না বিশ্বকাপে খেলতে। এ জন্যই অ্যাকাডেমি করার পরিকল্পনা। তিনি জানান, দলের কোচ হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে আবু নোমান নান্নুকে। দলে নেয়া হয়েছে চট্টগ্রাম লিগে খেলা বেশ কিছু খেলোয়াড়কে। ৮-১০ দিন আগে অনুশীলন শুরু হয় দলটির।
এবার বিসিএল-এ ১১টি অংশ নিচ্ছে। জানুয়ারিতে দলবদল শুরু। দলগুলোর মধ্যে ভালো টিম করেছে ফরাশগঞ্জ, অগ্রণী ব্যাংক, ইয়াংমেন্স, ওয়ারী।
এর পরেই আছে ভিক্টোরিয়া, স্বাধীনতা ক্রীড়া সংঘ, উত্তর বারিধারা।


আরো সংবাদ



premium cement