১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

সৈয়দপুরে ঘোড় দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

- নয়া দিগন্ত

নীলফামারীর সৈয়দপুরে বাংলার ঐতিহ্যবাহী ঘোড় দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৮ জানুয়ারি) বিকেল সাড়ে ৪টায় উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের আবুল কাজীর দোলায় ১০ম বারের মত এ প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে নীলফামারী, দিনাজপুর, রংপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড় জেলা থেকে প্রতিযোগিরা অংশগ্রহণ করেন।

এ উপলক্ষ্যে আয়োজিত আলোচনা ও পুরস্কার বিতরণী সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নীলফামারী জেলার দায়িত্বপ্রাপ্ত সংরক্ষিত মহিলা সংসদ সদস্য রাবেয়া আলিম। বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আখতার হোসেন বাদল, সাধারণ সম্পাদক মোহাসিনুল হক মহসিন, ইঞ্জিনিয়ার রাশেদুজ্জামান রাশেদ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বোতলাগাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আল হেলাল চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন ঘোড় দৌড় প্রতিযোগিতার আয়োজক কাজী মাওলানা জাহাঙ্গীর হোসেন (ঘোড়া হুজুর)। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলার কামারপুকুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিকো আহমেদ, বাঙ্গালীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেহেদি হাসান সুরজ মন্ডল, বোতলাগাড়ী ইউনিয়ন পরিষদের সদস্য ও প্রতিযোগিতার সমন্বয়ক মোতালেব হোসেন।

প্রতিযোগিতায় ১০টি ঘোড়া অংশগ্রহণ করে। এর মধ্যে প্রথম স্থান অর্জন করে রংপুরের মহসিন আলী, দ্বিতীয় হয়েছে দিনাজপুরের বিন্নাকুড়ির আমিনুর রহমান এবং তৃতীয় হয়েছে ঠাকুরগাঁওয়ের রুহিয়ার সোনামিয়া। সৈয়দপুরের মোটর সাইকেল শোরুম তাহিয়া বাজাজ ও ইসলাম মটরস্ এর সৌজন্যে অনুষ্ঠিত ঘোড় দৌড় দেখার জন্য সৈয়দপুরের আশেপাশের হাজার হাজার নারী-পুরুষ, শিশু-বৃদ্ধসহ দূর-দূরান্ত থেকেও অনেক লোকজন সমবেত হয়।


আরো সংবাদ



premium cement
নাটোর পৌরসভা কার্যালয়ের ভিতরে দুপক্ষের সংঘর্ষে একজন নিহত কাঁঠালিয়ায় মাঠে ছাগল আনতে গিয়ে বজ্রপাতে কিশোরে মৃত্যু সালমান খানের বাড়িতে গুলির ঘটনায় গ্রেফতার ২ আরো দুই সদস্য বাড়িয়ে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন রাবির নতুন জনসংযোগ প্রশাসক অধ্যাপক ড. প্রণব কুমার পাণ্ডে অপরাধ না করেও আসামি হওয়া এখন নিয়মে পরিণত হয়েছে : মির্জা ফখরুল লাঙ্গলবন্দে ব্রহ্মপুত্র নদে স্নানোৎসবে নেমে শিশুর মৃত্যু ধূমপান করতে নিষেধ করায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা বড় বোনের বৌভাতের গিয়ে দুর্ঘটনায় স্কুলছাত্র নিহত কোটালীপাড়ায় মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধ নিহত চুয়াডাঙ্গা দর্শনায় রেললাইনের পাশ থেকে যুবকের লাশ উদ্ধার

সকল