২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সৈয়দপুর রেলওয়ে কারখানার ৫ উচ্চমান সহকারী স্ট্যান্ড রিলিজ

-

পশ্চিমাঞ্চলের সৈয়দপুর রেলওয়ে কারখানায় শুদ্ধি অভিযান শুরু করেছে রেলওয়ে মন্ত্রণালয়। বৃহস্পতিবার দুর্নীতি ও অনিয়মের অভিযোগে পাঁচজন উচ্চমান সহকারীকে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে। চিঠি পাওয়া মাত্র তাদের পূর্বাঞ্চল সিআরবি চট্টগ্রাম পাহারতলী অফিসে যোগাযোগ করতে নির্দেশ দেয়া হয়েছে।

তারা হলেন, সৈয়দপুর রেলওয়ে জেলা সরঞ্জাম নিয়ন্ত্রণ কার্যালয়ের উচ্চমান সহকারী (স্টোর ভ্যান ক্লার্ক) জাহাঙ্গীর, আবু আলম, নজরুল ইসলাম, আব্দুল মাজেদ ও নবির উদ্দিন।

রেলওয়ে একটি সূত্র জানায়, ব্রিটিশ নিয়মে রেলওয়ে কারখানা পরিচালনার সুযোগ নিয়ে এই কর্মচারীরা দীর্ঘদিন থেকে সরঞ্জাম পরিবর্তনের নামে বিক্রি করে বিপুল পরিমাণ সরকারি অর্থ আত্মসাৎ করেছে। এ নিয়ে বিভিন্ন পত্র-পত্রিকায় এবং টিভি চ্যানেলে সংবাদ প্রকাশিত হওয়ায় রেলকর্তৃপক্ষ তদন্ত করে অভিযোগের সত্যতা পাওয়ায় তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করে। তাদের পূর্বাঞ্চল সিআরবি চট্টগ্রাম কার্যালয়ে ন্যস্ত করা হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে রেলওয়ের একজন কর্মকর্তা জানান, রেলওয়ের কতিপয় ব্যক্তির কারণে সরকারের গচ্ছা যাচ্ছে কোটি কোটি টাকা। এতদিন এদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা গ্রহণ না করায় তারা বিপুল পরিমাণ বিত্ত-বৈভবের মালিক হয়েছেন। এদের সাথে কিছু অসাধু কর্মকর্তাও জড়িত রয়েছে, তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া উচিত।


আরো সংবাদ



premium cement
সাকিবে উজ্জীবিত বাংলাদেশের লক্ষ্য সিরিজে সমতা কুলাউড়ায় জঙ্গল থেকে তরুণীর লাশ উদ্ধার ঈদগাঁওতে মাদককারবারি গ্রেফতার শিক্ষায় ব্যাঘাত : ফেসবুক-টিকটক-ইনস্টাগ্রাম-স্ন্যাপচ্যাটের বিরুদ্ধে ২৯০ কোটি ডলারের মামলা আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন

সকল