২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ন্যাশনাল সার্ভিস প্রকল্পে কর্মরতদের চাকরি জাতীয়করণের দাবিতে মানববন্ধন

চাকরি জাতীয়করণের দাবিতে ন্যাশনাল সার্ভিস প্রকল্পে কর্মরতদের মানববন্ধন - নয়া দিগন্ত

নীলফামারীর ডিমলায় রাষ্ট্রীয় শোকের দিনে চাকরি জাতীয়করণের দাবিতে ন্যাশনাল সার্ভিস প্রকল্পে কর্মরত সহস্রাধিক যুবক ও যুবমহিলা মানববন্ধন করেছেন। সোমবার দুপুরে ডিমলা উপজেলা পরিষদ মাঠে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি দিয়েছেন তারা।

মানববন্ধন কর্মসূচির শুরুতে ঢাকার চকবাজার এলাকায় ভয়াবহ অগ্নিকান্ডে মর্মান্তিকভাবে নিহতদের বিদেহী আত্মার শান্তি কামনা এবং তাদের শোক সন্তপ্ত পরিবারের প্রতি সহমর্মিতা জ্ঞাপন করে এক মিনিট নিরবতা পালন করা হয়।

মানববন্ধনে ডিমলা উপজেলা ন্যাশনাল সার্ভিস কর্মসূচির সমন্বয়ে গঠিত কমিটির আহবায়ক হাবিবেই আজম বাবু বলেন, আমরা রাষ্ট্রীয় শোককে শক্তিতে রূপান্তরিত করে আজ শোকের দিনে আমরা আমাদের চাকরি স্থায়ীসহ জাতীয়করণের দাবিতে মানববন্ধন করছি।

তিনি আরো বলেন, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়াধীন ন্যাশনাল সার্ভিস কর্মসূচীর আওতায় ২০১৪ সালে উপজেলার ২ হাজার ৩৫১ জন বেকার যুবক ও যুবমহিলাদের বিভিন্ন দপ্তরে দুই বছর মেয়াদে চাকরি প্রদান করা হয়। এর মধ্যে ১ হাজার ৪৮৮জন যুবক ও ৮৬৩ জন যুবমহিলা রয়েছেন। মেয়াদ শেষে ২০১৬ সালে এ উপজেলায় প্রকল্পটি বন্ধ করে দেয়া হলে আমরা পুনরায় বেকার হয়ে পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছি।

মানববন্ধনে অন্যান্যদের বক্তৃতা করেন- ডিমলা উপজেলা পরিষদের চেয়ারম্যান তবিবুল ইসলাম, ডিমলা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক নীরেন্দ্র নাথ রায়, নীলফামারী জেলা পরিষদ সদস্য ফেরদৌস পারভেজ, ন্যাশনাল সার্ভিস কর্মী সুলতান হোসেন, শফিকুল ইসলাম, আনোয়ারুল হক, কামরুজ্জামান মৃধা প্রমুখ।

বক্তারা অবিলম্বে ডিমলা উপজেলার ন্যাশনাল সার্ভিস কর্মসূচির আওতাধীন কর্মীদের চাকরি স্থায়ীসহ জাতীয়করণের জোর দাবি জানান। মানববন্ধন শেষে ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রদান করা হয়।


আরো সংবাদ



premium cement
চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু মৃত্যু কেএনএফ সম্পৃক্ততা : গ্রেফতার ছাত্রলীগ নেতা সম্পর্কে যা জানা গেছে দেশে টিআইএনধারীর সংখ্যা ১ কোটি ২ লাখ শ্রমজীবি মানুষের মাঝে ক্যাপ, পানি ও স্যালাইন বিতরণ করেছে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম নোয়াখালীতে হিট স্ট্রোকে শিক্ষার্থীর মৃত্যু বাবার বাড়িতে বেড়াতে যাওয়ায় স্ত্রীর ২৭ স্থানে স্বামীর ধারালো অস্ত্রের আঘাত তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান ৩ গণকবরে ৩৯২ লাশ, ২০ ফিলিস্তিনিকে জীবন্ত কবর দিয়েছে ইসরাইল! মৌলভীবাজারে বিএনপি ও যুবদল নেতাসহ ১৪ জন কারাগারে

সকল