২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বগুড়ায় ন্যায্য মূল্যে পেঁয়াজ কিনতে লম্বা লাইন

বগুড়ায় ন্যায্য মূল্যে পেঁয়াজ কিনতে লম্বা লাইন - ছবি : নয়া দিগন্ত

বগুড়ায় ন্যায্য মূল্যে টিসিবির পেঁয়াজ পুলিশি পাহারায় বিক্রি শুরু হয়েছে। এক কেজি পেঁয়াজ কিনতে মানুষ হুমকি খেয়ে পড়ছেন। দীর্ঘ লাইনে দাঁড়িয়ে সরকার নির্ধারিত ৪৫ টাকা দরে এক কেজি পেঁয়াজ হাতে পেয়ে ক্রেতারা য্রা পর নাই খুশি। যেন সোনার হরিন হাতে পেয়েছে।

পেঁয়াজের হাহাকার অবস্থার মধ্যে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) ডিলারের মাধ্যমে বগুড়া শহরে প্রথম দিনের মতো বুধবার দুপুর থেকে ন্যায্য দামে ক্রেতাদের মাঝে খোলা বাজারে ৪৫ টাকা কেজি দরে মিশর থেকে আমদানী করা পেঁয়াজ বিক্রি শুরু করেছে। বগুড়া জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ বেলা ২টায় শহরের সার্কিট হাউজের সামনের রাস্তায় বিক্রি উদ্বোধন করেন। এ খবর দ্রুত ছড়িয়ে পড়লে ক্রেতারা সেখানে ভীড় করেন। মূহুর্তের মধ্যে সেখানে শত শত মানুষ পেঁয়াজ কিনতে লাইনে দাঁড়ান। এসময় সেখানে নিরাপত্তার জন্য পুলিশ মোতায়েন করা হয়।

পুলিশ সদস্যরা বিশৃংখলা এড়াতে ক্রেতাদের প্রতি কঠোর আচরন করেন। একই ভাবে মহিলারা আলাদা লম্বা লাইনে দাঁড়িয়ে পেঁয়াজ ক্রয় করেন।

বগুড়ার বাজারে প্রতি কেজি বিদেশী পেঁয়াজ ১৭০-১৮০ টাকা , দেশী জাতের শুকনা ২২০-২৩০ টাকা এবং কাঁচা পাতা সহ ৮০-৯০ টাকা এবং পাতা ছাড়া ১৬০-১৭০ টাকা।  নারী ক্রেতা শহরের বাদুুরতলার বাসিন্দা ফেনসি খাতুন বলেন, ন্যায্য দামে পেয়াজ কিনতে পেরে খুশি। কারণ পেঁয়াজের দাম অস্বাভাবিক বেড়ে যাওয়ার কারণে রান্না করতে গিয়ে হিমশিম খেতে হচ্ছে। একই রকম অনুভ’তি ব্যক্ত করেন ক্রেতারা কামাল হোসেন।

টিসিবির ডিলার গালেব ট্রেডার্সের মালিক আব্দুর রশিদ বলেন, দুই মেট্রিক টন বা ২ হাজার কেজি পেঁয়াজ ২ হাজার ব্যক্তিরকাছে বিক্রি করা হয়। আগামী সোমবার থেকে নিয়মিতভাবে বিক্রি করা হতে পারে।


আরো সংবাদ



premium cement
ঝিনাইদহ প্রেসক্লাবের সাবেক সভাপতি মিজানুরের ইন্তেকাল থাইল্যান্ডের রাজা-রাণীর সাথেপ্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ গ্যাস বিতরণে সিস্টেম লস ২২ শতাংশ থেকে সাড়ে ৭ শতাংশে নেমে এসেছে : নসরুল হামিদ গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী

সকল