২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

কলেজ ছাত্রী অপহরণের দায়ে ছাত্রলীগ নেতা গ্রেফতার

রোববার দুপুরে ছাত্রলীগ নেতা ইকবাল হোসেন রিপনকে গ্রেফতার করে পুলিশ। (ডানে) ছাত্রলীগ নেতা রিপন - নয়া দিগন্ত

বগুড়ার ধুনট উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ইকবাল হোসেন রিপনকে (৩৫) গ্রেফতার করেছে পুলিশ। রোববার বিকেল পৌনে ৪টায় শেরপুর শহরের ধুনট মোড় এলাকার টিভিএস শো-রুমের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়। আটককৃত ছাত্রলীগ নেতা ইকবাল হোসেন রিপন ধুনট পৌর এলাকার পশ্চিম ভরনশাহী গ্রামের মরহুম গোলাম হোসেনের ছেলে। সে প্রতিবেশী এক কলেজ ছাত্রী অপহরণ মামলার প্রধান আসামী। ওই মামলার গ্রেফতারি পরোয়ানামূলে পুলিশ তাকে গ্রেফতার করে।

মামলা সূত্রে জানা যায়, পশ্চিম ভরনশাহী গ্রামের মাসুদ করিম লিটুর কন্যা মোস্তাফিয়া মিমকে (২৩) প্রেমের প্রস্তাব দেয়াসহ বিভিন্ন ভাবে ছাত্রলীগ নেতা রিপন উত্যক্ত করে আসছিল। কিন্তু মিম তার প্রেমের প্রস্তাব প্রত্যাখান করায় রিপন ক্ষিপ্ত হয়ে যায়। গত বছরের জুন মাসে বগুড়া সরকারি মজিবুর রহমান মহিলা কলেজের অনার্স (ইংরেজী বিভাগ) শেষ বর্ষের ছাত্রী মিম ছুটিতে বাড়িতে চলে আসে।

খবর পেয়ে গত বছরের ৪ জুন (সোমবার) সন্ধ্যা ৭টায় ছাত্রলীগ নেতা রিপন ১০/১১জন লোক নিয়ে মাসুদ করিম লিটুর বাড়িতে প্রবেশ করে। পরে অস্ত্রের মুখে পরিবারের সদস্যদের জিম্মি করে কলেজ ছাত্রী মোস্তাফিয়া মিমকে অপহরণ করে নিয়ে যায়। এ ঘটনায় কলেজ ছাত্রীর পিতা মাসুদ করিম লিটু থানায় অভিযোগ করলে পুলিশ ৯ঘণ্টা পর সোনারগাঁ গ্রাম থেকে ওই কলেজ ছাত্রীকে উদ্ধার করে।
এ ঘটনায় মাসুদ করিম লিটু বাদী হয়ে ধুনট থানায় ছাত্রলীগ নেতা ইকবাল হোসেন রিপনকে প্রধান আসামী করে ৪জন নামীয় ও অজ্ঞাত ৭/৮জনের বিরুদ্ধে অপহরণ মামলা মামলা দায়ের করেন।

ওই মামলার অপর আসামীদের মধ্যে পশ্চিম ভরনশাহী গ্রামের ইউসুফ হারুন সুলতানের ছেলে আব্দুল্লাহ হারুন বাবু, মুসলিম আকন্দের ছেলে জামাল উদ্দিন ও চালাপাড়া গ্রামের সিরাজ উদ্দিনের ছেলে ইউনুস আলী বর্তমানে জামিনে রয়েছে। কিন্তু অপহরণের ঘটনার পর থেকেই পুলিশের চোখে ‘পলাতক ছিল’ ছাত্রলীগ নেতা ইকবাল হোসেন রিপন। তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ছিল। ওই পরোয়ানামূলে রোববার বিকেল পৌনে ৪টায় শেরপুর শহরের ধুনট মোড় এলাকার টিভিএস শো-রুমের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়।

এ বিষয়ে শেরপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) বুলবুল ইসলাম বলেন, ছাত্রলীগ নেতা রিপনের বিরুদ্ধে ধুনট থানায় অপহরণ মামলায় গ্রেফতারি পরোয়ানা রয়েছে। সেই পরোয়ানামূলে তাকে গ্রেফতার করা হয়েছে। ধুনট থানা পুলিশের কাছে তাকে সোপর্দ করা হবে।

ধুনট থানার ওসি ইসমাইল হোসেন বলেন, কলেজ ছাত্রী অপহরণ মামলার প্রধান আসামী ছাত্রলীগ নেতা রিপনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা রয়েছে। সে দীর্ঘদিন যাবত পুলিশের চোখ ফাঁকি দিয়ে চলছিল। কৌশলে তাকে শেরপুরের ধুনট মোড় এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান ৩ গণকবরে ৩৯২ লাশ, ২০ ফিলিস্তিনিকে জীবন্ত কবর দিয়েছে ইসরাইল! মৌলভীবাজারে বিএনপি ও যুবদল নেতাসহ ১৪ জন কারাগারে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট কারীদের চিহ্নিতকরণ ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ১২ দলীয় জোটের কলিং ভিসায় প্রতারণার শিকার হয়ে দেশে ফেরার সময় মারা গেল মালয়েশিয়া প্রবাসী নারায়ণগঞ্জ যুবদলের সদস্য সচিবকে আটকের অভিযোগ হাতিয়া-সন্দ্বীপ চ্যানেলে কার্গো জাহাজডুবি : একজন নিখোঁজ, ১১ জন উদ্ধার হঠাৎ অবসরের ঘোষণা পাকিস্তানের সাবেক অধিনায়কের বগুড়ায় গ্যাসের চুলার আগুনে বৃদ্ধা নিহত বগুড়ায় ধানের জমিতে পানি সেচ দেয়া নিয়ে খুন জিআই স্বীকৃতির সাথে গুণগত মানের দিকেও নজর দিতে হবে : শিল্পমন্ত্রী

সকল