২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ঝড়ে প্রাণ গেল ৩ হাজার মুরগির বাচ্চার

ঝড়
সরাইলে ঝড়ে প্রাণ গেল ৩ হাজার মুরগির বাচ্চার - ছবি : নয়া দিগন্ত

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে ঘূর্ণিঝড় ও শিলাবৃষ্টিতে ঘরবাড়ি বিধ্বস্ত ও পোল্ট্রি খামার লণ্ডভণ্ড হয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

বুধবার সন্ধ্যায় উপজেলার পানিশ্বর ইউনিয়নের বেড়তলা এলাকায় ঘূর্ণিঝড় ও শিলাবৃষ্টির কবলে পড়ে পোল্ট্রি খামার লণ্ডভণ্ডসহ কয়েকটি বাড়িঘর বিধ্বস্ত হয়েছে। এতে মারা গেছে ওই এলাকার সাদ পোল্ট্রি খামারের তিন হাজার পোল্ট্রি বাচ্চা।

এ ব্যাপারে পানিশ্বর ইউনিয়নের বেড়তলা এলাকার সিদ্দিকুর রহমান মাস্টারের পুত্র, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের পানিশ্বর ইউনিয়ন শাখার যুগ্ম আহ্বায়ক ও সাদ পোল্ট্রি খামারের মালিক মো: সোহাগ মিয়া বলেন, ‘কয়েক মাস আগে ১৪ লাখ টাকা পুঁজি নিয়ে আমি তিনটি ঘর নির্মাণ করে তিন হাজার পোল্ট্রি বাচ্চা নিয়ে এ পোল্ট্রি খামারটি গড়ে তুলি। বুধবার সন্ধ্যায় ঘূর্ণিঝড় ও শিলা বৃষ্টিতে খামারের দুটি ঘর সম্পূর্ণ ও একটি ঘরের অর্ধাংশ লণ্ডভণ্ড হয়ে যায়। আজ বৃহস্পতিবার সকালে আশপাশের ধানী জমি থেকে ঘরের ধ্বংসাবশেষ ও উড়িয়ে নেয়া ঘরের বিভিন্ন অংশ দেখতে পাই।’

তিনি জানান, ‘ঝড়ে খামারের একটি ঘরে রক্ষিত দুই হাজার পোল্ট্রি বাচ্চা ও অপর একটি ঘরে রক্ষিত এক হাজার পোল্ট্রি বাচ্চার সবই মৃত অবস্থায় আশপাশের ফসলী জমিতে ছড়িয়ে ছিটিয়ে পড়ে থাকতে দেখা যায়। এ ঘটনায় সব মিলিয়ে আমার ১০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।’

এ ছাড়া ঘূর্ণিঝড়, শিলাবৃষ্টির কবলে বেশ কয়েকটি বাড়িঘর বিধ্বস্ত ও উপজেলার অন্যান্য এলাকায় সবজি ক্ষেতের ক্ষয়ক্ষতি হওয়ার খবর পাওয়া গেছে। বছরের প্রথমে হঠাৎ শিলা বৃষ্টি ও ঘূর্ণিঝড়ে এলাকাবাসীর মাঝে আতংক সৃষ্টি হয়েছে।


আরো সংবাদ



premium cement