২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

অবশেষে রাস্তা থেকে সন্তানের ঘরে ঠাঁই হলো ষাটোর্ধ্ব মর্জিনার

ছেলের হাতে মাকে বুুঝিয়ে দিচ্ছেন স্থানীয় পুলিশ প্রশাসন - নয়া দিগন্ত

ঘরে ছেলে সন্তান আছে। আছে নাতি-নাতনী। কিন্তু সে ঘরে ঠাঁই হয় না ষাটোর্ধ্ব বৃদ্ধা মর্জিনা বেওয়ার। প্রায়শই ছেলেদের অবহেলার শিকার হন তিনি। থাকতেন রাস্তায় অথবা এখানে-সেখানে। আর এ সংবাদ যায় স্থানীয় পুলিশের কাছে। পরে পুলিশের হস্তক্ষেপে বৃদ্ধাকে ছেলের ঘরে তুলে দেয়া হলো।

সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলামের সহযোগিতায় রাস্তার সেই ষাটোর্ধ্ব বৃদ্ধার দায়িত্ব নিলেন তার ছেলে মহাব্বত প্রামাণিক ও গ্রাম্য মাতবররা। এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ মানবাধিকার কমিশন (বিএইচআরসি) সিংড়া উপজেলা সভাপতি অধ্যাপক আখতারুজ্জামান, সিংড়া থানার এএসআই গোলজার হোসেন, সাংবাদিক ও মানবাধিকার কর্মী সাইফুল ইসলাম প্রমূখ।

থানা পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার বেলোয়া গ্রামের মৃত: মছির উদ্দিন প্রামাণিকের স্ত্রী ষাটোর্ধ্ব বৃদ্ধা মর্জিনা বেওয়া দীর্ঘ দিন ধরে ছেলেদের অবহেলার শিকার হয়ে আসছিলেন। পরে বিষয়টি সিংড়া থানা পুলিশ জানতে পেরে শুক্রবার সন্ধ্যায় সেই অবহেলিত বৃদ্ধাকে তার ছেলের কাছে দায়িত্ব বুঝে দেয়া হয়। আর কোন দিন ‘মা’ কে অবহেলা করবে না মর্মে ছেলের কাছ থেকে নেয়া হয় মুচলেকা।

সিংড়া থানার ওসি মনিরুল ইসলাম বলেন, বৃদ্ধা ‘মা’ কে অবহেলা করা এটা খুবই কষ্টকর। বিষয়টি জানার পর ষাটোর্ধ্ব বৃদ্ধা মর্জিনা বেওয়ার দায়িত্ব বুঝিয়ে দেয়া হয়েছে তার পরিবারের সদস্যদের কাছে।


আরো সংবাদ



premium cement
‘১ টাকার কাজ ১০০ টাকায়, ৯৯ যায় মুজিব কোটে’ রাত পোহাতেই রুদ্ধদ্বার অনুশীলন শুরু বাংলাদেশের সাটুরিয়ায় প্রশান্তির বৃষ্টি চেয়ে সালাতুল ইসতিসকা আদায় ইরান নিয়ে মার্কিন হুঁশিয়ারি পাকিস্তানকে গাজায় গণকবরের বিষয়ে ইসরাইলের কাছে ‘জবাব’ চেয়েছে হোয়াইট হাউস দ্বি-রাষ্ট্র সমাধান বাস্তবায়ন করা হলে হামাস অস্ত্র ছাড়তে রাজি শনিবার থেকে শুরু গুচ্ছ ভর্তি পরীক্ষা, প্রস্তত জবি ক্যাম্পাসগুলোতে মত প্রকাশের স্বাধীনতাকে সমর্থন করেন বাইডেন: মুখপাত্র নোয়াখালীতে ইসতিসকার নামাজ আদায় জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব থাকবে বান্দরবানে বৃষ্টির চেয়ে চোখের পানি ফেলে বিশেষ নামাজ

সকল