২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বিএনপিকে ষড়যন্ত্র বাদ দিয়ে গণতন্ত্র চর্চার আহবান মতিয়া চৌধুরীর

বিএনপিকে ষড়যন্ত্র বাদ দিয়ে গণতন্ত্র চর্চার আহবান মতিয়া চৌধুরীর - ছবি : সংগৃহীত

বিএনপিকে ষড়যন্ত্র বাদ দিয়ে গণতন্ত্র চর্চা ও রাজনীতি করার আহবান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী।

বুধবার সন্ধ্যায় সংসদে রাষ্ট্রপতির ভাষনের ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে তিনি বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ দলটির কড়া সমালোচনা করে বলেন, গণতন্ত্র চর্চা করেন, রাজনীতি করেন। ষড়যন্ত্র বাদ দেন। ডাক্তার যখন ভুল করে তখন রোগী মারা যায়, আর নেতা যখন ভুল করে, দল যখন ভুল করে, পার্টি ছত্রখান হয়ে যায়, হাজার হাজার মানুষ দুর্ভোগে নিপতিত হয়। যেটি বেগম জিয়া অত্যন্ত সফলতার সাথে তার পার্টি এবং দেশের ভেতরে করার চেষ্টা করেছেন। নির্বাচন বর্জন করার কারনেই বিএনপি বর্তমান অবস্থায় পতিত হয়েছে বলেও মন্তব্য করেন মতিয়া চৌধুরী। এসময় স্পিকার ড. শিরীণ শারমিন বৈঠকে সভাপতিত্ব করছিলেন।

মতিয়া বলেন, বিএনপি’র সদস্যরা ক্যাসিনো নিয়ে কথা বলেন। কে এই ক্যাসিনোর প্রবক্তা? প্রবক্তা হলেন জিয়াউর রহমান। একদিকে বিসমিল্লাহির রাহমানের রাহিম লিখলেন, অন্যদিকে মদ আর জুয়া এই দেশে চালু করলেন। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্যাসিনোর বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন। তিনি ব্যবস্থা নিয়েছেন।

তিনি বলেন, দেশের মানুষ এখন খেয়ে পড়ে আছে। এই শীতে গায়ে কাপড় আছে, মাথার ওপর ছাউনি আছে।


আরো সংবাদ



premium cement
লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের ‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি

সকল