২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

১ ফেব্রুয়ারি পরিবর্তনের দিন, গুজবে বিভ্রান্ত হবেন না : তাবিথ আউয়াল

১ ফেব্রুয়ারি পরিবর্তনের দিন, গুজবে বিভ্রান্ত হবেন না : তাবিথ আউয়াল - ছবি : নয়া দিগন্ত

ঢাকা উত্তর সিটি করপোরশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী তাবিথ আউয়াল বলেছেন, ‘আগামী ১ ফেব্রুয়ারি পরিবর্তনের দিন। আমাদের নিজেদের ভাগ্য এবং গণতন্ত্র ফিরিয়ে আনতে হলে পরিবর্তনের পক্ষে ধানের শীষ মার্কায় ভোট দিতে হবে।’

তিনি বলেন, ‘সরকার ভয় পাচ্ছে। কারণ বিএনপির প্রচারে গণজোয়ার সৃষ্টি হয়েছে। গণজোয়ারের কারণে ব্যাপক ভোট পড়বে। ভোট পড়লেই ধানের শীষ জয়ী হবে। এ কারণে আগামী কয়েকদিন তারা ভয়-ভীতি ও গুজব সৃষ্টি করতে পারে। আমরা এ সবকিছুতেই ভয় পাব না। নির্ভয়ে ঐক্যবদ্ধ হয়ে কেন্দ্রে যেতে হবে।’

মঙ্গলবার মোহাম্মপুর এলাকায় কয়েকটি পথসভায় তিনি এসব কথা বলেন। এ সময় ধানের শীষের পাশাপাশি বিএনপি সমর্থিত ওয়ার্ড কাউন্সিলর প্রার্থীর পক্ষেও ভোট চান তাবিথ আউয়াল।

সকাল ১১ টার দিকে শের সুরী রোডে পথসভায় তাবিথ আউয়াল বলেন, আর মাত্র কয়েকদিন বাকি আছে। ১ ফেব্রুয়ারি আমাদের সবাইকে নিজের ভোটাধিকার প্রয়োগ করতে হবে। নইলে আমাদের ভোট চুরি হতে পারে। অন্য কেউ আমাদের ভোট দিয়ে দিবে। তাই সবাইকে কেন্দ্রে গিয়ে ভোট দিতে হবে।

এ সময় গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে তিনি বলেন, আইন-শৃঙ্খলাবাহিনী স্বাভাবিক ও নিরপেক্ষভাবে তাদের দায়িত্ব পালন করলে পোলিং এজেন্টদের বের করে দেয়া সম্ভব নয়।

তিনি জানান, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার কাছে ১০৪ টি অভিযোগ জমা পড়লেও তা আমলে নেয়া হয়নি। কোনো ব্যবস্থা না নিয়েই ১০২ টি নিস্পত্তি করে দেয়া হয়েছে। এতে আমাদের মনে যে শঙ্কা আছে তা বাড়াবে। তবু আমরা ইতিবাচকভাবে এগিয়ে যাচ্ছি।

এরপর টাউন হলে আরেকটি পথসভায় নেতা-কর্মী ও এলাকাবাসীর উদ্দেশ্যে তাবিথ আউয়াল বলেন, এটি একটি ঐতিহাসিক স্থান। কিন্তু অবহেলিত হয়ে আছে। নামকরা স্কুল আছে। কিন্তু এখানকার পরিবেশ ভালো নয়। মাদকের ছড়াছড়ি। আইন-শৃঙ্খলা পরিস্থিতিও খারাপ। তাই ১ ফেব্রুয়ারি ভোটের মাধ্যমে আপনারা নিজেদের অধিকার ফিরিয়ে আনবেন। কাউকে ভোট চুরি করতে দেব না। নিজেদের ভোট নিজেই দিব। চুরি রুখে দিতে হবে।

গত কয়েকদিন বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ তাবিথ আউয়ালের প্রতিটি পথসভায় ভোটকেন্দ্রে আসার আহ্বান জানাচ্ছেন। জনগণকে কেন্দ্রে গিয়ে ভোটাধিকার প্রয়োগের জন্য উৎসাহ তৈরি করছেন।

এ সময় উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, কেন্দ্রীয় নেতা জহির উদ্দিন স্বপন. নিপুন রায় চৌধুরী, ঢাকা মহানগর উত্তর বিএনপির সহ সভাপতি বজলুল বাসিত আঞ্জু, যুগ্ম সম্পাদক সাইফুর রহমান মিহির, দফতর সম্পাদক এবিএম রাজ্জাক, মহিলা দলের সাধারণ সম্পাদিকা সুলতানা আহমেদ, ৩১ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী সাজেদুল হক রনি, ২৯ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মো. লিটন মাহমুদ বাবু, ৩২ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী আতিকুল ইসলাম মতিন, স্থানীয় বিএনপি নেতা সোহেল রহমানসহ বিএনপির অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

এরপর তিনি জাকির হোসেন রোড, কাজী নজরুল ইসলাম রোড কলোনী, নুরজাহার রোড, তাজমহল রোড, কৃষি মার্কেট, জহুরি মহল্লা, শম্পা মার্কেট, আদাবর বাজার, মনসুরাবাদ, শনিরবিল বাজারসহ মিরপুরের ১২ ও ১২ নং ওয়ার্ডেও পথসভা করেন।

এ সময় বিএনপি নেতাদের মধ্যে ভাইস চেয়ারম্যান ও উত্তর সিটির নির্বাচনী পরিচালনা কমিটির সদস্য সচিব মো. শাহজাহান, ডা. এজেএম জাহিদ হোসেন, কেন্দ্রীয় নেতা হাবিবুর রহমান হাবিব, এস এ সিদ্দিকী সাজু, আলী আকবর চুন্নু প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে তাবিথ আউয়ালের মা নাসরিন ফাতেমা আউয়াল উত্তরা ১৪ সেক্টর, মহাখালী কাঁচাবাজার ও গুলশান পিংক সিটিতে গণসংযোগ করেছেন। তিনি ভোটারদের কাছে লিফলেট বিতরণ করেন। এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, বিএনপি নেতা বরকত উল্লাহ বুলু’র স্ত্রী শামীমা বরকত লাকী এবং বরিশালের সাবেক মেয়র মুজিবর রহমান সারোয়ার ও আহসান হাবিব কামালের স্ত্রীরা ছিলেন।

 

 


আরো সংবাদ



premium cement
বঙ্গবীর কাদের সিদ্দিকীকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বললেন এমপি জয় পঞ্চপল্লীর ঘটনায় ন্যায়বিচারের স্বার্থে যা দরকার দ্রুততম সময়ের মধ্যে করার নির্দেশ সরকার ভিন্ন মত ও পথের মানুষদের ওপর নিষ্ঠুর দমন-পীড়ন চালাচ্ছে : মির্জা ফখরুল ধুনটে বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু বাকৃবির এক্স রোটারেক্টরর্স ফোরামের বৃত্তি প্রদান অনুষ্ঠিত পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, হিট স্ট্রোকে মৃত্যু ১ দাগনভুঞায় বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির ঘটনায় আ’লীগ নেতাকে শোকজ দখলে থাকা ৪ গ্রাম আজারবাইজানকে ফিরিয়ে দেবে আর্মেনিয়া স্বামীর পুরুষাঙ্গ কেটে স্ত্রীর আত্মহত্যা! কুলাউড়ায় ট্রেনে কাটা পড়ে নারীর মৃত্যু যেসব এলাকায় রোববার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে

সকল