১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

ঢাবি ছাত্রীধর্ষণ : জামায়াতে ইসলামীর নিন্দা

-

রাজধানীর কুর্মিটোলা এলাকায় গত ৫ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে তুলে নিয়ে পৈশাচিক কায়দায় ধর্ষণ করার ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার ৭ জানুয়ারি প্রদত্ত এক বিবৃতিতে বলেন, রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্রীকে পৈশাচিক কায়দায় ধর্ষণের ঘটনার আমি তীব্র নিন্দা জানাচ্ছি। এ লজ্জাজনক ঘটনা ভাষায় প্রকাশ করার মতো নয়।

তিনি বলেন, সম্প্রতি দেশে নারী ও শিশু নির্যাতন এবং ধর্ষণের ঘটনা উদ্বেগজনক হারে বৃদ্ধি পেয়েছে। আইন ও শালিশ কেন্দ্রের রিপোর্ট অনুযায়ী গত ২০১৯ সালে সারা দেশে নারী ধর্ষণের শিকার হয়েছে ১ হাজার ৪১৩ জন যা ২০১৮ সালে ছিল ৭৩২ জন। এছাড়া গত বছর ধর্ষণের পর হত্যা করা হয়েছে ৭৬ জন নারী-শিশুকে এবং ধর্ষণের পর আত্মহত্যা করেছে ১০জন নারী-শিশু। বাস্তবে এ সংখ্যা আরো অনেক বেশি। ২০১৮ সালের চেয়ে ২০১৯ সালে নারী-শিশু নির্যাতন ও ধর্ষণের ঘটনা দ্বিগুণ বৃদ্ধি পেয়েছে। বর্তমানে দেশে নারী ও শিশুসহ কোনো মানুষেরই জান-মালের কোনো নিরাপত্তা নেই। একজন নারী ঘর থেকে বের হওয়ার পর আবার নিরাপদে ঘরে ফিরতে পারবে কিনা তা নিয়ে পরিবারের লোকজন দুশ্চিন্তায় থাকে। প্রকাশ্য দিবালোকে সারা দেশে প্রতিনিয়ত এ ধরনের ঘটনা প্রমাণ করে যে দেশে আইন-শৃঙ্খলা পরিস্থিতির কী ভয়ানক অবনতি ঘটেছে! এভাবে একটি দেশ কখনো চলতে পারে না।

তিনি বলেন, অনতিবিলম্বে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণের ঘটনায় জড়িতদের খুঁজে বের করে তাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান এবং রাজধানী ঢাকাসহ সারা দেশে মানুষের অবাধ চলাচলে সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানাচ্ছি।
প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement