২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`
মানবতাবিরোধী অপরাধ

ঠাকুরগাঁওয়ের আবেদ হাসেনের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন প্রকাশ

ঠাকুরগাঁওয়ের আবেদ হাসেনের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন প্রকাশ - ছবি : নয়া দিগন্ত

মানবতাবিরোধী অপরাধের মামলায় ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গির আবেদ হাসেনের (৬৫) বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন প্রকাশ করেছে ট্রাইব্যুনালের তদন্ত সংস্থা। তার বিরুদ্ধে অপহরণ, হত্যা, গণহত্যা, জোরপূর্বক ধর্মান্তরের তিনটি মানবতাবিরোধী অপরাধের অভিযোগ আনা হয়েছে।

আজ বৃহস্পতিবার ধানমন্ডিতে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থার কার্যালয়ে সংস্থার প্রধান সমন্বয়ক আব্দুল হান্নান খান এ প্রতিবেদন প্রকাশ করেন। এ সময় সংস্থার জ্যেষ্ঠ কর্মকর্তা এম সানাউল হক। মামলার তদন্ত কর্মকর্তা হরি দেবনাথ উপস্থিত ছিলেন।

মামলায় আসামির বিরুদ্ধে মোট ৩টি অভিযোগে ৮১ পৃষ্ঠার প্রতিবেদনে ১৪ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়েছে। ২০১৮ সালের ২৯ জুলাই থেকে তদন্ত শুরু করে ২০১৯ এর ৮ আগস্ট এই মামলার তদন্ত শেষ করা হয়। প্রতিবেদনটি আজই ট্রাইব্যুালের প্রসিকিউশনের কাছে জমা দেওয়া হবে বলে জানানো হয় সংবাদ সম্মেলনে।


আরো সংবাদ



premium cement
দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু দোয়ারাবাজারে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা : স্বামীর আমৃত্যু কারাদণ্ড

সকল