১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


গুজবের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলুন : শফিকুর রহমান

-

সামাজিক অস্থিরতা ও সহিংসতার জন্য দায়ি ‘গুজব’-এর বিরুদ্ধে তিন দিনের প্রচারাভিযান শুরু করেছে পার্লামেন্ট জার্নালিষ্টরা। বুধবার সকালে জাতীয় সংসদ ভবনের সামনে প্রচারাভিযানের উদ্বোধনী সমাবেশে বাংলাদেশ পার্লামেন্ট জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের (বিপিজেএ) প্রতিষ্ঠাতা সভাপতি ও সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমান গুজবের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়েছেন।

গুজব বিরোধী প্রচারাভিযানের উদ্বোধন করে এমপি শফিকুর রহমান বলেন, গুজব ছড়ানো ও গুজবে সাড়া দেয়া দু'টোই অপরাধ। গুজব সৃষ্টিকারীরা সমাজের শত্রু। তাই সকলকে গুজবের বিষয়ে সচেতন থাকতে হবে। কোন কিছু সন্দেহজনক মনে হলে প্রশাসনকে জানাতে হবে। কোন ভাবেই আইন হাতে তুলে নেয়া যাবে না। তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে গড়তে হলে গুজবের মতো সামাজিক অপরাধের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। সামাজিক বন্ধন ও সম্প্রীতি জোরদার করতে হবে।

সিনিয়র সাংবাদিক আসাদুজ্জামান সম্রাটের সভাপতিত্বে উদ্বোধনী সমাবেশে বক্তৃতা করেন জাতীয় প্রেস ক্লাবের সাবেক যুগ্ম সম্পাদক মো. আশরাফ আলী, ডিআরইউ’র সাবেক সাধারণ সম্পাদক শুকুর আলী শুভ, বিপিজেএ’র যুগ্ম সম্পাদক নিখিল ভদ্র, বিপিজেএ’র কোষাধ্যক্ষ কাজী সোহাগ, সাংবাদিক নেতা রফিকুল ইসলাম সবুজ, মিজান রহমান, গাজী শাহনেওয়াজ, শাহজাহান মোল্লা ও আসাদুর রহমান।

সমাবেশে বক্তারা বলেন, দেশে অস্থিরতা সৃষ্টির জন্য পরিকল্পিত ভাবে গুজব ছড়ানো হচ্ছে। যে গুজবে সাড়া দিয়ে নিরপরাধ মানুষকে পিটিয়ে হত্যা করা হচ্ছে। এধরণেল নৃশংসতা ঐক্যবদ্ধ ভাবে প্রতিরোধ করতে হবে।

বক্তারা গুজব বিরোধী প্রচারণায় সার্বিক সহযোগিতার জন্য স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ও জাতীয় সংসদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উল্লেখ্য, পার্লামেন্ট জার্নালিস্টদের তিন দিনের প্রচারাভিযান জাতীয় সংসদ ভবন থেকে শুরু হয়ে সিলেট সিটিতে গিয়ে শেষ হবে। পথিমধ্যে ঢাকা সিটি কর্পোরেশন, নারায়ণগঞ্জ, নরসিংদী, কিশোরগঞ্জ, ব্রাক্ষ্মণবাড়িয়া, হবিগঞ্জ, মৌলভীবাজার ও সিলেট সিটি এলাকায় গুজব বিরোধী প্রচারণা চালানো হবে।


আরো সংবাদ



premium cement
আমাদেরকে পরকালের জন্য তৈরি হতে হবে : অ্যাডভোকেট জুবায়ের ওমানে যুক্তরাষ্ট্রের সাথে পরোক্ষ আলোচনা ইরানের দক্ষতা অর্জন করে নিজেদের মানকে উন্নত করতে হবে : আবদুল হালিম বঙ্গোপসাগরে ৬৫ দিনের নিষেধাজ্ঞা শুরু মধ্য রাতে, চিন্তিত জেলেরা ভোটে জেতার ৬ মাসের মধ্যেই আজাদ কাশ্মিরকে ভারতের অংশ বানাতে চান যোগী পোরশায় অটোরিকশার ধাক্কায় শিশু নিহত কালশীতে পুলিশ বক্সে আগুন অটোরিকশা চালকদের ২১ কেজির ভোল মাছ সাড়ে ৩ লাখে বিক্রি ভিন্নভাবে গাজা যুদ্ধের প্রতিবাদ জানালো অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কটিয়াদীতে চেয়ারম্যান পদে ৪ প্রবীণ ২ নবীনের লড়াই কোহলির পাকিস্তান সফরের আগ্রহে মুগ্ধ আফ্রিদি

সকল