১৭ মে ২০২৪, ০৩ জৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলকদ ১৪৪৫
`


বাম জোটের হরতালে ন্যাপের সমর্থন

-

মহাজোট সরকারের আমলে সপ্তমবারের মত গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বাম দলগুলোর ডাকা ৭ জুলাই অর্ধদিবস হরতালের প্রতি পূর্ণ সমর্থন দিয়েছে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ। পার্টির চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বুধভার এক বিবৃতিতে এই সমর্থন জানান।

বিবৃতিতে গ্যাসের মূল্যবৃদ্ধি করে সরকার জনবিরোধী অবস্থান নিয়েছে বলে মন্তব্য করে নেতৃবৃন্দ বলেন, আমাদের সহযোগী রাজনৈতিক বামদলের বন্ধুরা ৭ জুলাই এই অন্যায়ের প্রতিবাদে হরতাল ডেকেছেন। আমরা তাদের এই হরতালকে সমর্থন করছি। আমরা মনে করি, তাদের এই হরতাল আহ্বান যৌক্তিক। জাতীয় ভাবে সবার এই হরতালে অংশ নেয়া উচিত।

তারা বলেন, উন্নয়নের দোহাই দিয়ে সরকার একের পর এক জনবিরোধী সিদ্ধান্ত নিচ্ছে। সরকারকে জবাবদিহিতা করতে হচ্ছে না বলেই জনগণের স্বার্থ গুরুত্ব পাচ্ছে না বলেই সর্বমহল থেকে প্রতিবাদ করার পরও সরকার সপ্তমবারের মত গ্যাসের মূল্য বৃদ্ধি করলো।

ন্যাপ নেতারা বলেন, গ্যাসের মূল্য বৃদ্ধি হলে এটি সরাসরি সাধারণ মানুষের ওপর প্রভাব পড়ে। নিত্য প্রয়োজনীয় পণ্যের ওপর প্রভাব পড়ে। গরিব-মধ্যবিত্ত পরিবারের নাভিশ্বাস ওঠে। গ্যাস কোম্পানিগুলো হাজার কোটি টাকা লাভ এবং নিরাপত্তা এবং উন্নয়ন তহবিলে কোটি কোটি টাকা জমা থাকার পরও কেন ও কাদের স্বার্থে গ্যাসের মূল্য বৃদ্ধি করা হলো।

তারা বলেন, একদিকে দেশের শিল্প-কলকারখানা ধ্বংস, অন্যদিকে সাধারণ মানুষের গলা কেটে এলপি গ্যাস আমদানিকারক কতিপয় ব্যবসায়ীর স্বার্থে, গ্যাসের মূল্যবৃদ্ধির এই সিদ্ধান্ত চরম গণবিরোধী, যা কিছুতেই জনগণ মেনে নিতে পারে না।


আরো সংবাদ



premium cement