২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

সাংবাদিকদের ফ্ল্যাট দেওয়ার কথা ভাবছে সরকার : তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ - ছবি : সংগৃহীত

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আবাসন সংকট নিরসনে সাংবাদিকদের ফ্ল্যাট দেওয়ার কথা ভাবছে সরকার। এসব ফ্ল্যাট কারা পাবে তা সাংবাদিক সমিতিগুলোই ঠিক করবে। বুধবার সচিবালয়ের গণমাধ্যম কেন্দ্রে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) সঙ্গে এক সংলাপে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। অনুষ্ঠানে বিএসআরএফ সভাপতি শ্যামল সরকারসহ অন্যান্য নেতারা বক্তৃতা করেন।

সাংবাদিকদের ওয়েজবোর্ডের বিষয়ে জানতে চাইলে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, সংবাদকর্মীদের জন্য সরকারের দেওয়া ওয়েজবোর্ড বাস্তবায়নে মালিকদের সঙ্গে আলোচনায় বসবো। আমি ব্যক্তিগতভাবে মনে করি, টেলিভিশনের সাংবাদিকদের জন্য একটা বেতন কাঠামো থাকা প্রয়োজন। আমরা সে লক্ষ্যে কাজ করছি।

সাংবাদিকদের বিভিন্ন সমস্যা সমাধানের আশ্বাস দিয়ে তথ্যমন্ত্রী বলেন, সাংবাদিকদের আবাসন সমস্যা সমাধানে ফ্ল্যাট নির্মাণের চিন্তাভাবনা করছি, কারা পাবে সাংবাদিক সমিতিগুলোই ঠিক করবে।

বিএনপি মহাসচিব ‘সজ্জন মানুষ’ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন মন্তব্যের একদিন পরই দলটির প্রচার সম্পাদক তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বললেন, ফখরুল ইসলাম আলমগীর সজ্জন মানুষ, তবে তিনি সুন্দর করে মিথ্যা কথা বলতে পারেন।

রাজনৈতিক প্রতিদ্বন্দ্বীতা যখন সাংঘর্ষিক রুপ নেয় তখন রাষ্ট্রের ক্ষতি হয় মন্তব্য করে হাছান মাহমুদ বলেন, এই রাজনীতির অবসান হলে দেশ এগিয়ে যাবে। হরতাল অস্ত্র যে ভোঁতা হয়ে গেছে, এটির ক্ষেত্রে সাংবাদিকদের বিরাট ভূমিকা আছে। সাংঘর্ষিক রাজনীতি বন্ধ করতে আপনারের বিরাট ভূমিকা আছে।

আগামী মার্চ থেকে শুরু হওয়া উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি অংশ নিচ্ছে না বলে দলটির বিভিন্ন সূত্রের বরাতে গণমাধ্যমে খবর এসেছে। হাছান মাহমুদ আগামী উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে বিএনপির প্রতি আহ্বান জানিয়ে বলেন, তা না করলে ‘আত্মহনন ও মহাভুলের মতো’ সিদ্ধান্ত হবে। তবে বিএনপি দলগতভাবে উপজেলা নির্বাচনে অংশ না নিলেও তাদের অনেক নেতা ভোট করবেন।


আরো সংবাদ



premium cement
বগুড়ায় ধানের জমিতে পানি সেচ দেয়া নিয়ে খুন জিআই স্বীকৃতির সাথে গুণগত মানের দিকেও নজর দিতে হবে : শিল্পমন্ত্রী অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ সখীপুরে সাবেক ও বর্তমান এমপির সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ তীব্র গরমের জন্য আওয়ামী লীগ সরকার অন্যতম দায়ী : মির্জা আব্বাস সৈয়দপুরে জামায়াতের উদ্যোগে সালাতুল ইসতিসকার নামাজ আদায় জিম্বাবুয়ে সিরিজের শুরুতে না থাকার কারণ জানালেন সাকিব ঝালকাঠিতে গ্রাম আদালত কার্যক্রম পরিদর্শনে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল চুয়াডাঙ্গায় বাতাসে আগুনের হল্কা : গলে যাচ্ছে সড়কের পিচ বৃষ্টির নামাজ আদায়ের নিয়ম আজও স্বর্ণের দাম ভরিতে ৬৩০ টাকা কমেছে

সকল