২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

সুইমিং পুলে বিভীষিকা, পাইথনের গায়ে অসংখ্য গুটি

সুইমিং পুল থেকে উদ্ধারের পরে পাইথনটি - ছবি : ফেসবুক থেকে

সুইমিং পুলে যদি পাইথন ঘাপটি মেরে থাকে, তবে সে ঘটনা মোটেই সুখের নয়। কিন্তু তার চাইতেও বড় কথা, ভয়ানক দর্শন পাইথনটির চেহারাই যদি কোনো কারণে বীভৎস হয়ে ওঠে, তবে অস্বস্তি আরো বেশি।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের গোল্ড কোস্টের এক সুইমিং পুল থেকে সম্প্রতি উদ্ধার করা হয়েছে এক পাইথনকে। ভীষণদর্শন সেই সাপের চেহারা আরো বীভৎস। তার সারা গায়ে অসংখ্য গুটি।

উদ্ধারকারীরা সাপটিকে পুল থেকে তুলে এনে পরীক্ষা করতে গিয়ে দেখেন, তার গায়ে বাসা বেঁধেছে অগণিত এঁটুলি পোকা। সেই পোকাদের তাড়নাতেই সাপটি পুলের পানিতে নেমে গিয়েছিল বলে তাদের ধারণা।

পেশাদার সাপ-ধরিয়ে টনি হ্যারিসন ‘এবিসি গোল্ড কোস্ট’-এর ফেসবুক পেজে এই সাপটিকে ধরার ঘটনাটি লাইভ স্ট্রিম করেন। এখানে রইল সেই ভিডিও।


টনি জানিয়েছেন, এঁটুলির হাত থেকে বাঁচতেই পাইথন পানিতে নেমেছিল। তাকে উদ্ধারের পরে কুম্বিন ওয়াইল্ডলাইফ হসপিটালে নিয়ে য়াওয়া হয়। তার গা থেকে ৫১১টি এঁটুলি ছাড়ানো হয়েছে। কুইন্সল্যান্ড বিশ্ববিদ্যালয়ের পরজীবী বিশেষজ্ঞ স্টিফেন বার্কার সংবাদমাধ্যমকে জানিয়েছেন, সাপটি বৃদ্ধ হয়েছে। সেই কারণে সে এঁটুলির আক্রমণ প্রতিরোধ করতে পারেনি।

তবে জানা গেছে, সাপটি এখন ভালো আছে।

 


আরো সংবাদ



premium cement